মুশফিক-সাকিবের ব্যাটে দুইশ পেরুলো বাংলাদেশ

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৩:১৫ অপরাহ্ণ, মার্চ ৬, ২০২৩

ছবি- সংগৃহীত

তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে ইংল্যান্ডের বিপক্ষে মুখোমুখি হয়েছে বাংলাদেশ। সোমবার (০৬ মার্চ) চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিংয়ে নেমে শুরুতেই বিপদে পড়ে বাংলাদেশ।

দলীয় মাত্র ১৭ রানেই হারিয়ে ফেলেছে বাংলাদেশের দুই ওপেনার লিটন দাস ও তামিম ইকবালকে। লিটন দাস আজও ফিরেছেন শূন্য রানে। তামিম ইকবাল বিদায় নিয়েছেন ১১ রানে। দুই জনের উইকেটই নিয়েছেন স্যাম কারান।

তবে তৃতীয় উইকেট জুটিতে নাজমুল হোসেন শান্ত এবং মুশফিকুর রহিম মিলে বাংলাদেশ দলকে একটা ভালো অবস্থানে নিয়ে যান। দু’জনের ব্যাটে গড়ে ওঠে ৯৮ রানের দুর্দান্ত একটি জুটি। হাফ সেঞ্চুরি করে ফেলেন শান্ত ও মুশফিক দু’জনই। শান্ত ক্যারিয়ারের প্রথম হাফ সেঞ্চুরির দেখা পেয়েছিলেন এই সিরিজেই। এবার পেলেন দ্বিতীয় হাফ সেঞ্চুরির দেখা।

থিতু হয়ে রানআউট হয়ে বিদায় নেন নাজমুল হোসেন শান্ত। এরপর ৭০ রানে বিদায় নিয়েছেন মুশফিকুর রহিম। টিকতে পারেননি মাহমুদউল্লাহও।

এই রিপোর্ট লেখার সময় বাংলাদেশের রান ৪৩.৪ ওভারে ৬ উইকেট হারিয়ে ২১২ রান। এখন ব্যাট করছেন সাকিব আল হাসান (৫১) এবং মেহেদী হাসান মিরাজ।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মুশফিক রহিম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, তাইজলু ইসলাম ও এবাদত হোসেন।

Nagad

ইংল্যান্ড একাদশ: জেসন রয়, ফিল সল্ট, ডেভিড মালান, জস বাটলার, জেমস ভিন্স, মইন আলি, ক্রিস ওকস, স্যাম কারান, জোফরা আরচার, রেহান আহমেদ ও আদিল রশিদ।

সারাদিন/০৬ মার্চ/এমবি