বার্সেলোনার কষ্টার্জিত জয়

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৩:৩০ অপরাহ্ণ, মার্চ ১৩, ২০২৩

ছবি- সংগৃহীত

স্প্যানিশ লা লিগায় কষ্টার্জিত জয় পেয়েছে বার্সেলোনা। রোববার (১২ মার্চ) সান মেমেস স্টেডিয়ামে অ্যাথলেটিক বিলবাওকে ১-০ গোলে হারিয়েছে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা।

তবে কাতালান ক্লাবটির এই জয়ে পরোক্ষ ভূমিকা রয়েছে ভিডিও অ্যাসিস্টেন্ট রেফারিরও (ভিএআর)। আর বার্সার হয়ে একমাত্র গোলটি করেছেন ব্রাজিলিয়ান তারকা রাফিনিয়া।

ম্যাচের ৮৮ মিনিটেও ১-০ গোলে এগিয়ে বার্সেলোনা। সেই সময়ে ইনিয়াকি উইলিয়ামসের গোলে সমতা। উল্লাসে মাতলেন বিলবাওয়ের সমর্থকেরা। ২ মিনিট পরেই অবশ্য বদলে গেল সব। ভিএআর জানায় গোলের বিল্ডআপে বিলবাওয়ের ইকার মুনিয়াইনের হাতে লেগেছে বল। তাই গোল বাতিল।

এরপর যোগ করা বাড়তি ৭ মিনিটের সময়ের তৃতীয় মিনিটে আবারও নাটক। কীভাবে যেন বার্সেলোনা বেঁচে গেল গোল খাওয়া থেকে। দুবার হয় হয় করেও গোল হলো না। এছাড়া বার্সেলোনার একমাত্র গোলেও অবদান ছিলো ভিএআরের। ভিএআরের সাথে আলোচনা করেই অফসাইডে বাতিল হওয়া রাফিনিয়ার গোলটি ফেরত দিয়েছিলেন রেফারি।

শেষ পর্যন্ত ১-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়েছে স্প্যানিশ জায়ান্ট বার্সা। এই ম্যাচে নিশ্চিত ২টি পয়েন্ট হারাতে পারতো বার্সা। তবে ভিএআরের কল্যাণে বেঁচে গেছে তারা।

এই জয়ে আবারও রিয়াল মাদ্রিদের সাথে ৯ পয়েন্টের ব্যবধান ঠিক রাখলো বার্সেলোনা। ২৫ ম্যাচ শেষে বার্সার অর্জন ৬৫ পয়েন্ট। সমান সংখ্যক ম্যাচে রিয়ালের অর্জন কেবল ৫৬ পয়েন্ট। ৪৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ এবং ২৫ ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে ৯ম স্থানে রয়েছে অ্যাথলেটিক বিলবাও।

Nagad

সারাদিন/১৩ মার্চ/এমবি