চট্টগ্রাম ‘মেয়র পদক ২০২২’

সমাজের উন্নয়নে সবাইকে এগিয়ে আসার আহ্বান চসিক মেয়রের

চট্টগ্রাম প্রতিনিধি:চট্টগ্রাম প্রতিনিধি:
প্রকাশিত: ৪:৩২ অপরাহ্ণ, মার্চ ১৩, ২০২৩

নগরের যুবক ও আর্থ সামাজিক উন্নয়নে বিশেষ ভূমিকার জন্য চট্টগ্রাম সিটি কর্পোরেশন “ মেয়র পদক ২০২২ “ প্রণয়ন করা হয়েছে। এই অনুষ্ঠানে সমাজের উন্নয়নে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ রেজাউল করিম চৌধুরী।

সোমবার (১৩ মার্চ) চট্টগ্রামের রেডিসন ব্লুতে চট্টগ্রাম সিটি কর্পোরেশন চট্টগ্রাম শহরের আর্থ সামাজিক উন্নয়ন ও মানবিক কর্মকাণ্ডে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে এমন গুণীজনদের ৫ ক্যাটাগরিতে সন্মাননা সূচক “ মেয়র পদক ২০২২ “ প্রদান করা অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মেয়র রেজাউল করিম চৌধুরী বলেন, যে জাতি সফল মানুষদের মূল্যায়ন করেনা, সে জাতিতে সফল মানুষের জন্ম হয়না। এই চেতনাকে ধারণ করে চট্টগ্রামের কৃতি এই মানুষদের পদক ও সম্মাননা দিতে পেরে আমি গর্বিত।
সবার সহযোগিতা ছাড়া চট্টগ্রাম শহরকে ঢেলে সাজানো সম্ভব নয়। চট্টগ্রামের নানামুখী সমস্যা আর চ্যালেঞ্জ মোকাবিলায় আমি সবার সহযোগিতা চাচ্ছি।’

জনগণের বিনোদনের ঘাটতি মেটাতে কাজ করছেন- জানিয়ে মেয়র বলেন, বিনোদনের পর্যাপ্ত ক্ষেত্র না থাকায় শিশু-কিশোররা মাদক ও মোবাইল আসক্তিতে ঝুঁকে পড়ছে। এ সংকট সমাধানে প্রতিটি ওয়ার্ডে খেলার মাঠ ও শিশু পার্ক গড়তে কাজ করছি। যেসব ওয়ার্ডে খালি জায়গা নেই, সেখানেও প্রয়োজনে জায়গা কিনে আমাদের শিশুদের ভবিষ্যতে রক্ষার্থে সুস্থ বিনোদনের ক্ষেত্র গড়ে তুলব।

অনু্ষ্ঠানে অনুষ্ঠানে ৫ টি ক্যাটাগরিতে ‘মেয়র পদক ২০২২ “ প্রণয়ন করা হয়। যেখানে ইয়ুথ আইকন ( যুব আদর্শ ) ডা. বিদ্যুৎ বড়ুয়া, নগর নেতৃত্ব-মো. মোবারক আলী নগর স্বেচ্ছাসেবক-মুহাম্মদ আবু বক্কর ছিদ্দিক হারুন, নারী নেতৃত্ব- ডা. বাসনা রানী মুহুরীকে বিশেষ ক্যাটাগরি – গাউসিয়া কমিটিকে সম্মাননা প্রদান করা হয়।

এই মেয়র পদক ২০২২ যুব আদর্শ সম্মাননা-অনুষ্ঠানের পৃষ্ঠপোষকতায় ছিলেন, ইপসা ও সেভ দি চিলড্রেন।

Nagad

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ মুহম্মদ তৌহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার ড. আমিনুর রহমান, চট্টগ্রাম পুলিশ কমিশনার কৃষ্ণপদ রায়, চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মো. ফখরুজ্জামান, সেভ ডি চিলড্রেন-এর হিউম্যানিটারিয়ান মোস্তাক হোসেন, ইপসা পরিচালক নাসিম বানু।

সারাদিন. ১৩ মার্চ. আরএটি