ইমরান খানের বাসায় পুলিশের অভিযান, পুলিশ-সমর্থক সংঘর্ষ

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৭:৪১ অপরাহ্ণ, মার্চ ১৪, ২০২৩

সংগৃহীত

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান আজ মঙ্গলবার (১৪ মার্চ) গ্রেপ্তার হতে পারেন। একাধিক সূত্রের বরাত দিয়ে এমন তথ্য জানাচ্ছে পাকিস্তানের বিভিন্ন সংবাদমাধ্যম।

জিও নিউজ ও ডনের প্রতিবেদনে বলা হয়েছে, ইতোমধ্যে লাহোরে ইমরান খানের জামান পার্কের বাসায় অভিযান চালিয়েছে পুলিশ। তোশাখানা মামলায় ইমরান খানকে গ্রেপ্তার করতে ভারী সাঁজোয়া যান নিয়ে গেছে পুলিশ।

এ অবস্থায় পিটিআই চেয়ারম্যান সব কর্মী-সমর্থককে রাস্তায় নেমে আসার আহ্বান জানালে পরিস্থিতি আরও উত্তপ্ত হয়ে ওঠে। মঙ্গলবার (১৪ মার্চ) এক ভিডিওবার্তায় তিনি বলেছেন, তারা ভাবছে আমি গ্রেফতার হলে জাতি ঘুমিয়ে পড়বে। আপনাদেরই তাদের ভুল প্রমাণ করতে হবে।

ইসলামাবাদের এক জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা ডনকে বলেন, ইমরান খানকে গ্রেপ্তার করতে চায় পুলিশ। জিও নিউজ জানিয়েছে, আদালতের নির্দেশ অনুযায়ী পিটিআই প্রধানকে গ্রেপ্তার করতে একদল ইসলামাবাদ পুলিশ লোহোরে এসেছে।

গতকাল সোমবার ইসলামাবাদের একটি জেলা ও দায়রা আদালত তোশাখানা মামলায় ইমরান খানের জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা প্রত্যর্পণ করেছে।

জানা গেছে, তোশাখানা মামলায় আদালতের জারি করা পরোয়ানার ভিত্তিতে ইমরান খানকে গ্রেপ্তার করতে গেছে পুলিশ। তার বিরুদ্ধে চলমান চারটি মামলার মধ্যে কেবল এই একটিতেই তার গ্রেপ্তারি পরোয়ানা বাতিল হয়নি।

Nagad

জিও নিউজ জানিয়েছে, ইমরান খানকে গ্রেপ্তারের জন্য ইসলামাবাদ পুলিশের একটি দল সোমবার থেকেই লাহোরে রয়েছে। তবে পিটিআই চেয়ারম্যানের গ্রেপ্তার ঠেকাতে তার বাড়ি ঘিরে রাখে বিপুল সংখ্যক কর্মী-সমর্থক। এ অবস্থায় জলকামান ব্যবহার করে তাদের ছত্রভঙ্গ করার চেষ্টা করে পুলিশ। তারা বর্তমানে ইমরান খানের বাড়ি থেকে ৯০ মিটার দূরে রয়েছে।