আর্লিং হালান্ড একাই করলেন ৫ গোল

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ২:৫৬ অপরাহ্ণ, মার্চ ১৫, ২০২৩

ছবি- সংগৃহীত

লাইপজিগের বিরুদ্ধে আর্লিং হালান্ড একাই ৫ গোল করে নতুন রেকর্ড গড়েছেন। একই সাথে এই জয়ের ফলে ম্যানচেস্টার সিটি পৌঁছে গেল উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে। আরবি লাইপজিগের বিরুদ্ধে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর দুই লেগ মিলিয়ে ৮-১ ব্যবধানে জিতলো সিটি।

লাইপজিগের মাঠে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগে ১-১ ড্র করার পর পেপ গুয়ার্দিওলার মজা করে বলেছিলেন, পরের লেগে ৯ জন স্ট্রাইকার খেলাবেন। কে জানে, কোচের কথা শুনে আর্লিং হালান্ড হয়তো মনে মনে হেসেছিলেন! হয়তো ভেবেছিলেন, আমি থাকতে আবার ৯ জন লাগে নাকি!

সত্যিই হালান্ডের মতো কেউ থাকলে আর কোনও স্ট্রাইকার না থাকলেও চলে। মঙ্গলবার (১৪ মার্চ) রাতে ঘরের মাঠে লাইপজিগকে পেয়ে ২২ বছরের তরুণ যেন একাই ৯ স্ট্রাইকারের শক্তি নিয়ে জেগে উঠলেন। গোল-উন্মাদনায় ইতিহাদকে উপহার দিয়েছেন স্মরণীয় এক রাত।

এক আধটা নয়, হ্যাটট্রিক সহ পাঁচ গোল করে ফেলেছেন হালান্ড। তিনি মরশুমের পঞ্চম হ্যাটট্রিক আদায় করে নেন বিরতিতে যাওয়ার আগেই। ৬৩ মিনিটে পেপ গুয়ার্দিওলা তাঁকে তুলে জুলিয়ান আলভারেজকে নামান। তা না হলে গোলের এই ফল্গুধারা যে কোথায় গিয়ে থামত, তা কে জানে!

তবে তার আগেই এতিহাদের সবুজ গালিচায় হালান্ড যা করলেন, তা ইতিহাসের পাতায় অক্ষয় হয়ে থাকবে বহু দিন। ম্যানচেস্টার সিটির ৭-০ গোলে জয় (দুই লেগ মিলিয়ে ৮-১) পায়। ৭ গোলের মধ্যে ৫টি হালান্ডের, বাকি ২টি গোল ইকে গুন্দোগান এবং কেভিন ডি’ ব্রুইনের।

সারাদিন/১৫ মার্চ/এমবি

Nagad