নারায়ণগঞ্জে বিস্ফোরণের পর আগুন, নিহত ১

নারায়ণগঞ্জ সংবাদদাতানারায়ণগঞ্জ সংবাদদাতা
প্রকাশিত: ৬:২৭ অপরাহ্ণ, মার্চ ১৮, ২০২৩

ছবি- সংগৃহীত

নারায়ণগঞ্জের নিতাইগঞ্জে বিস্ফোরণের পর ভবনে অগ্নিকাণ্ডের ঘটনায় মো: আওলাদ হোসেন (৬০) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। এ সময় আরও ছয়জন আহত হয়েছেন।

শনিবার (১৮ মার্চ) সকাল সাড়ে ৯টার দিকে ডাইলপট্টি এলাকায় এই ঘটনা ঘটে।

অগ্নিকাণ্ডে আহতরা হলেন- মো: হোসাইন (৫০), মো: হযরত আলী (৪০), শ্রী রবি দত্ত (৪২), মো: জাকির হোসেন (৪১), মো: বিল্লাল (৪৫) ও জগদীশ সরকার (৬৫)। তারা সবাই শ্রমিক।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো: বাচ্চু মিয়া গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

আহতদের মধ্যে জগদীশ সরকার দগ্ধ হয়ে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন রয়েছেন। আর বাকিরা ভর্তি আছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে।

হতাহতদের সহকর্মী জাকির হোসেন জানান, বৈদ্যুতিক ট্রান্সফরমার বিস্ফোরণ হয়। এতে ধসে যায় ওই ভবনের দ্বিতীয় তলা। এ সময় ওই ভবনে কাজ করা শ্রমিকরা গুরুতর আহত হন। পরে তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে একজন মারা যান।

Nagad

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো: বাচ্চু মিয়া জানান, মরদেহ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা রয়েছে।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মোঃ হামিদুর রহমান গণমাধ্যমকে বলেন, “এটি অনেক পুরাতন চুন-সুরকি দিয়ে তৈরি একটি ভবন। এর নীচে গোডাউন আর অফিস আছে। বিস্ফোরণের পর ভবনটি ধসে পড়ার পর আগুন ধরে যায়। বিশেষ করে বিল্ডিংয়ের পেছনের সাইডটা বেশি কলাপস করেছে। তিনি আরও বলেন, এখন আমরা অনুসন্ধান করছি ভেতরে আর আটকে পড়ে আছে কি-না। তবে ভবনটি খুব ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে, তাই আমাদের সাবধানে কাজ করতে হচ্ছে।”

জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল গণমাধ্যমকে বলেন, সকালে গদি খুলে বাতি দেওয়ার সময় জমে থাকা গ্যাস থেকে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। ভবনটি ঝুঁকিপূর্ণ। আপাতত পুলিশ ও ফায়ার সার্ভিসের নির্দেশনা ছাড়া ভবনটির ভেতরে কেউ ঢুকতে পারবেন না।

সারাদিন/১৮ মার্চ/এমবি