রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণসহ প্রস্তুতিমূলক সভা

ঝিনাইদহ প্রতিনিধি :ঝিনাইদহ প্রতিনিধি :
প্রকাশিত: ২:১১ অপরাহ্ণ, মার্চ ২১, ২০২৩

আসন্ন মাহে রমজানের পবিত্রতা রক্ষাসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, সরবরাহ, মজুদ এবং ভোক্তা অধিকার নিশ্চিতকরণের লক্ষ্যে প্রস্তুতিমূলক সভা মঙ্গলবার সকাল ১০টায় শৈলকুপা উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে।

সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রা‌জিয়া আক্তার চৌধুরী। রমজান মাসে নিয়মিত অধিক মূ‌ল্যে কোন পণ্য বিক্রয় ও ভেজাল বিরোধী মোবাইল কোর্টের মাধ্যমে অভিযান অব্যাহত রাখতে হবে।

সভায় সিদ্ধান্ত হয়, রমজানে নিয়মিত বাজার মনিটরিং জোরদার, অনিয়ম পরিলক্ষিত হলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে মোবাইল কোর্টের আওতায় আনা, সকল ব্যবসায়ীকে তার দোকানে দৃশ্যমান স্থানে পণ্যের মূল্য তালিকা টানানো,ক্রয়কৃত প‌ণ্যের পাকা র‌শিদ সংরক্ষণ করা। দিনের বেলায় হোটেল, রেস্তোরা ও বেকারি বন্ধ রাখা, প্রকাশ্যে পাবলিক প্লেসে ধূমপায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ, শহরের পরিষ্কার পরিচ্ছন্নতা নিশ্চিত করা, যানযটমুক্ত ও ফুটপাতকে দখলমুক্ত রাখা এবং ইফতার সামগ্রী বিক্রির কারণে ফুটপাত দখলরোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা।

রমজান মাসে ইফতার, তারাবীহ নামাজ ও সেহরির সময়ে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অনুরোধ করেন জেলা প্রশাসক।

ভাইস চেয়ারম‌্যান জা‌দিুন্ন‌বি কালু. সহকারী ক‌মিশনার(ভূমি) ব‌নি আমিন, জনপ্রতিনিধি, সাংবা‌দিক,সুশীল সমাজের নেতৃবৃন্দ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, পাইকারি ও খুচরা ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

Nagad