পর্ন তারকাকে টাকা দিয়ে ফেঁসেই গেলেন ট্রাম্প

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১২:২৪ অপরাহ্ণ, মার্চ ৩১, ২০২৩

পর্ন তারকা স্টর্মি ড্যানিয়েলস। তাকে ‘হাশ মানি’ দেওয়ার অভিযোগে শাস্তি পেতে চলেছেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তার বিরুদ্ধে ফৌজদারি অপরাধের অভিযোগ তোলা হয়েছে। ম্যানহাটনের একটি আদালতের বিচারকরা তাকে অভিযুক্ত করেছেন। মার্কিন ইতিহাসে এই প্রথম কোনো সাবেক প্রেসিডেন্টের বিরুদ্ধে ফৌজদারি অভিযোগে মামলা রুজু হলো।

পর্ন তারকা স্টর্মি ড্যানিয়েলসকে তথ্য ফাঁস না করতে অর্থ (হাশ মানি) দেওয়ার ঘটনায় তার বিরুদ্ধে এই অভিযোগ আনা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার (৩০ মার্চ) ট্রাম্পের বিরুদ্ধে এ অভিযোগ আনা হয়েছে জানিয়ে এক প্রতিবেদন প্রকাশ করেছে বার্তা সংস্থা রয়টার্স।

যদিও এর আগে এক বিবৃতিতে ট্রাম্প নিজেকে সম্পূর্ণরূপে নির্দোষ দাবি করেন। তিনি বলেন, ‘এটি যুক্তরাষ্ট্রের ইতিহাসে সর্বোচ্চ স্তরে রাজনৈতিক নিপীড়ন এবং নির্বাচনী হস্তক্ষেপ।’ যদিও ট্রাম্প তার দাবির বিষয়ে কোনো প্রমাণ দেননি।

২০১৬ সালে প্রেসিডেন্ট নির্বাচনের আগে অবৈধ সম্পর্কের তথ্য লুকিয়ে রাখতে সাবেক পর্নো তারকা স্টর্মি ড্যানিয়েলকে বিপুল পরিমাণ অর্থ দেওয়ার অভিযোগ উঠেছিল ট্রাম্পের বিরুদ্ধে। সেই অভিযোগে ট্রাম্পকে দোষী সাব্যস্ত করা হয়েছে। দীর্ঘ তদন্ত শেষে বিচারকের একটি বোর্ড ট্রাম্পকে ফৌজদারি অভিযোগে অভিযুক্ত করার পক্ষে ভোট দেয়।

বিষয়টি নিশ্চিত করে ম্যানহাটন ডিস্ট্রিক্ট অ্যাটর্নি অফিসের একজন মুখপাত্র বলেন, আশা করা হচ্ছে আগামী সপ্তাহের মধ্যে ট্রাম্প আত্মসমর্পণ করবেন।

Nagad

মামলার বাদি স্টর্মি ড্যানিয়েল জানান, সম্পর্ক নিয়ে মুখ না খুলতে ট্রাম্পের সাবেক আইনজীবী মাইকেল কোহেন তাকে এক লাখ ৩০ হাজার ডলার দিয়েছিলেন।

অন্যদিকে সম্পর্কের বিষয়টি বরাবরই অস্বীকার করে আসছিলেন ট্রাম্প। তার দাবি, রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত হয়ে তার বিরুদ্ধে মামলাটি করা হয়েছে।

এর আগে, ডোনাল্ড ট্রাম্প নিজেই শঙ্কা প্রকাশ করেছিলেন যে, তিনি গ্রেপ্তার হতে পারেন। গত ১৮ মার্চ নিজের ট্রুথ সোশ্যাল প্ল্যাটফর্মে একটি পোস্টে তিনি তার সমর্থকদের প্রতিবাদের আহ্বান জানান।

এদিকে নীল ছবির অভিনেত্রী হিসেবে পরিচিত স্টর্মি ড্যানিয়েলসের আসল নাম স্টেফানি ক্লিফোর্ড। ১৯৭৯ সালে আমেরিকার লুজিয়ানায় জন্মগ্রহণ করেন তিনি। লুজিয়ানার ব্যাটন রুজের একটি গরিব এলাকায় বড় হন তিনি। জানা যায়, ছোটবেলায় তিনি ঘোড়ায় চড়তে ও লেখালেখি করতে পছন্দ করতেন। ছোটবেলা থেকেই সাংবাদিক হতে চেয়েছিলেন স্টর্মি। সে স্বপ্ন থেকে বহু দূরে সরে গিয়ে ২০০৪ সালে পর্ন ছবির ইন্ডাস্ট্রিতে জড়িয়ে পড়েন স্টেফানি। সেখানেই তার নাম হয় স্টর্মি ড্যানিয়েলস।তিনি নিজেই জানিয়েছেন, হুইস্কির নামকরা ব্র্যান্ড জ্যাক ড্যানিয়েলস থেকেই নিজের নামের অংশ বেছে নেন তিনি।নিজের আত্মজীবনীতে স্টর্মি জানিয়েছেন, এই ইন্ডাস্ট্রিতে কাজ করার আগে মাত্র ১৭ বছর বয়সেই প্রথম স্ট্রিপিংয়ের (নগ্ন হওয়া) অভিজ্ঞতা হয়েছিল তার। পরে তিনি অন্যান্য কাজ শুরু করেন। নীল ছবির পাশাপাশি বেশ কয়েকটি মূলধারার চলচ্চিত্রেও অভিনয় করেছেন স্টর্মি। জিতেছেন অসংখ্য পুরস্কারও।

২০১০ সালে তিনি লুসিয়ানার রিপাবলিকান সিনেট মনোনয়নের জন্য প্রতিযোগিতা করে রাজনীতিতেও নাম লেখিয়েছিলেন। এর পরে ২০১১ সালে নিজের আত্মজীবনী ‘ফুল ডিসক্লোজার’ লিখেছিলেন তিনি। এই নিয়েই মার্কিন সাপ্তাহিক ম্যাগাজিন ‘ইন টাচ’-এ একটি সাক্ষাৎকার দিতে গিয়ে তিনি প্রথম দাবি করেন, ট্রাম্পের সঙ্গে ব্যক্তিগত সম্পর্ক ছিল তার। স্টর্মির এই সাক্ষাৎকার নিয়ে তোলপাড় পড়ে যায় পুরো আমেরিকা তথা বিশ্বে। সূত্র : গার্ডিয়ান, সিএনএন