ঘূর্ণিঝড় মোখা: চমেবির অধিভুক্ত সকল কলেজ, নার্সিং ইনস্টিটিউটের ক্লাস বন্ধ

চট্টগ্রাম প্রতিনিধি:চট্টগ্রাম প্রতিনিধি:
প্রকাশিত: ২:৪৪ অপরাহ্ণ, মে ১৩, ২০২৩

বঙ্গোপসাগরে সৃষ্টি অতি প্রবল ঘূর্ণিঝড় ‘মোখা’ বাংলাদেশ উপকূলের দিকে ধেয়ে আসছে। যেটি আগামীকাল রোববার (১৪মে) আঘাত হানার সম্ভাবনা রয়েছে। যার কারণে নিরাপত্তার স্বার্থে চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সকল মেডিকেল কলেজ, ডেন্টাল কলেজ, নার্সিং ও ইনস্টিটিউটের ক্লাস বন্ধ ঘোষণা করা হয়েছে।

শনিবার (১৩মে) চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, অতি প্রবল ঘূর্ণিঝড় মোখার কারণে আবহাওয়া অধিদপ্তর হতে চট্টগ্রামে ৮নং মহা বিপদ সংকেত প্রধান করা হয় এবং আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী আগামী রোববার (১৪মে) চট্টগ্রাম, কক্সবাজার, নোয়াখালী অঞ্চলে আঘাত হানার সম্ভাবনা রয়েছে।

এমতা বক্তায় সকলের নিরাপত্তার স্বার্থে চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সকল মেডিকেল কলেজ, ডেন্টাল কলেজ, নার্সিং কলেজ ও ইনস্টিটিউটের ক্লাস সমূহ আগামী রবিবার (১৪মে) বন্ধ ঘোষণা হল।

তবে চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয় অফিস যথারীতি খোলা থাকিবে-বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের মুখপাত্র, উপ-পরিচালক (প্রশাসন) ডা. বিদ্যুৎ বড়ুয়া।

প্রসঙ্গত, ঘুনিঝড় মোখা-নিয়ে আবহাওয়া অধিদপ্তর বলছে, ‘মোখা’ ১৪ মে, ২০২৩ রোববার দুপুর নাগাদ বাংলাদেশের দক্ষিণ-পূর্ব উপকূলে আঘাত হানতে পারে। অতিপ্রবল ঘূর্ণিঝড় ‘মোখা’র কেন্দ্রের কাছাকাছি এলাকায় সাগর খুবই বিক্ষুব্ধ। এ কারণে কুমিল্লা, চট্টগ্রাম, বরিশাল, মাদরাসা ও বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের ১৪ মে রোববারের অনুষ্ঠিতব্য সকল পরীক্ষাসমূহ স্থগিত করা হয়েছে।

Nagad

সারাদিন. ১৩মে