আনসার ব্যাটালিয়নে নিয়োগ বিজ্ঞপ্তি, পদসংখ্যা ৪১৮

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৫১ অপরাহ্ণ, মে ২২, ২০২৩

জনবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী। এই বাহিনীতে ৪১৮টি অস্থায়ী ব্যাটালিয়ন আনসার পদে লোকবল নেওয়া হবে। আগ্রহী প্রার্থীরা আগামী ৩১ মে পর্যন্ত অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। এরপরে প্রাথমিক বাছাইয়ের জন্য নির্ধারিত তারিখ ও স্থানে উপস্থিত থাকতে হবে।

পদের নাম: ব্যাটালিয়ন আনসার।

পদসংখ্যা: ৪১৮ জন।

শিক্ষাগত যোগ্যতাসহ পদের বিবরণ: আবেদনের জন্য প্রার্থীকে কমপক্ষে এসএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। ২০২৩ সালের ৩১ মে তারিখে বয়স ১৮ থেকে ২২ বছরের মধ্যে থাকতে হবে।

শারীরিক যোগ্যতার ক্ষেত্রে উচ্চতা সাধারণ ও অন্যান্য প্রার্থীর ক্ষেত্রে সর্বনিম্ন ৫ ফুট ৬ ইঞ্চি এবং ক্ষুদ্র জাতিগোষ্ঠী প্রার্থীর ক্ষেত্রে ৫ ফুট ৪ ইঞ্চি হতে হবে। সাধারণ ও অন্যান্য প্রার্থীর ক্ষেত্রে ওজন ৪৯ দশমিক ৮৯৫ কেজি, বুকের মাপ ৩২-৩৪ ইঞ্চি এবং ক্ষুদ্র জাতিগোষ্ঠী প্রার্থীর ক্ষেত্রে ওজন ৪৭ দশমিক ১৭৩ কেজি, বুকের মাপ ৩০-৩২ ইঞ্চি। সব প্রার্থীর দৃষ্টিশক্তি লাগবে ৬/৬।

তবে কোনো দুরারোগ্য ব্যাধি থাকলে প্রার্থীকে প্রাথমিক বাছাইয়ে নির্বাচন করা হবে না। প্রার্থীকে অবশ্যই অবিবাহিত হতে হবে। অধিক উচ্চতা, তালিকাভুক্ত আনসার-ভিডিপি সদস্য ও ক্রীড়াক্ষেত্রে অসামান্য কৃতিত্বের অধিকারী প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে।

Nagad

আবেদন যেভাবে: ইউনিয়ন ডিজিটাল সেন্টার (ইউডিসি) অথবা যেকোনো অনলাইন সুবিধাসম্পন্ন কম্পিউটার থেকে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ওয়েবসাইটে ‘ব্যাটালিয়ন আনসার পদের জন্য আবেদন’ লিংকে (https://recruitment.bdansarerp.gov.bd/application-circulars) ক্লিক করে আবেদনপত্র পূরণ করতে হবে। লিংকটি আগামী ৩১ মে পর্যন্ত সক্রিয় থাকবে।

অনলাইন নিবন্ধন ফি বাবদ ২০০ টাকা আবেদন পোর্টালে প্রদর্শিত বিকাশ/রকেট/মোবিক্যাশের মাধ্যমে জমা দিতে হবে, যা অফেরতযোগ্য। নিবন্ধন সম্পন্ন হলে প্রত্যেক প্রার্থী রেফারেন্স আইডি পাবেন এবং ওই রেফারেন্স আইডি সংরক্ষণ করবেন। পরবর্তী সময়ে প্রার্থীর আবেদনে প্রদত্ত মুঠোফোন নম্বরে এসএমএসের মাধ্যমে প্রবেশপত্র ডাউনলোড করার জন্য নির্দেশনা প্রদান করা হবে। প্রার্থীরা অনলাইনে ওই রেফারেন্স আইডির মাধ্যমে প্রবেশপত্র প্রিন্ট করে সংরক্ষণ করবেন এবং বাছাইয়ের জন্য নির্ধারিত সময়ে নির্ধারিত স্থানে প্রবেশপত্র, আবেদনপত্র ও প্রয়োজনীয় সব সনদসহ উপস্থিত হবেন।

অনলাইনে আবেদন ও ফি পরিশোধসংক্রান্ত কোনো সমস্যা হলে পরামর্শের জন্য ০৯৬৪৩২০৭০০৪ নম্বরে যোগাযোগ করতে হবে।

আবেদনের শর্ত, পদ্ধতি’সহ নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য জানতে …এখানে ক্লিক করুন।

আবেদনের শেষ তারিখ: আগামী ৩১ মে, ২০২৩।

সারাদিন/২২ মে/এমবি