অবশেষে রাজধানীতে স্বস্তির বৃষ্টি

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৪১ অপরাহ্ণ, জুন ৮, ২০২৩

ছবি- মুস্তাঈন বিল্লাহ

দুর্বিষহ গরমের পর অবশেষে স্বস্তির বৃষ্টির দেখা পেলো রাজধানীবাসী। বৃহস্পতিবার (০৮ জুন) সকাল থেকে রাজধানীর বিভিন্ন এলাকায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি ঝরেছে। এই বৃষ্টিতে নগরজীবনে কিছুটা হলেও স্বস্তি এসেছে।

আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, বৃহস্পতিবার (০৮ জুন) সকালে ঢাকার বিভিন্ন অঞ্চলে হালকা বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হলেও মতিঝিল, শান্তিনগর, মালিবাগ, মৌচাক, কাকরাইল, নয়াপল্টন, বিজয়নগর, বেইলি রোড, ফকিরাপুলসহ আরও কিছু এলাকায় বৃষ্টি হচ্ছে। বৃষ্টি হয়েছে হাতিরঝিল, কারওয়ান বাজার, পান্থপথ এলাকায়ও। এতে কদিনে বয়ে যাওয়া উত্তপ্ত আবহাওয়ার মাঝে কিছুটা স্বস্তি এনে দিয়েছে। ঢাকা ছাড়াও দেশের বিভিন্ন অঞ্চল বিশেষ করে চট্টগ্রাম, সিলেট ও বরিশালের কিছু এলাকায় বৃষ্টির খবর পাওয়া গেছে।

তবে এই বৃষ্টি বর্ষার বৃষ্টি নয় বলে জানিয়েছে আবহাওয়া অফিস। সংস্থাটি জানায়, মৌসুমি বায়ু মাত্র বাংলাদেশের উপকূলে প্রবেশ করেছে। ফলে মৌসুমি বায়ুর প্রভাবে বর্ষার বৃষ্টির জন্য অপেক্ষা করতে হবে আরও কিছুদিন। এখন এই বৃষ্টি হচ্ছে সাগরে সঞ্চারনশীল মেঘের কারণে।

এদিকে, বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ হাফিজুর রহমান বলেন, “রাজধানী ঢাকায় বিশেষ করে দক্ষিণ অংশে সকাল থেকেই গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। এই বৃষ্টি আরও হবে। তবে কয়টা নাগাদ বৃষ্টি চলবে তা কিছুক্ষণ পরে জানা যাবে। ঢাকার আকাশে মেঘ আছে।” তিনি
আরও বলেন, “দেশের অন্যান্য জেলাগুলোতেও বৃষ্টির সম্ভাবনা আছে।”

বুধবার (০৭ জুন) দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস ছিলো রাজশাহীতে। ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। বুধবারই দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টি বাড়ার পূর্বাভাস দিয়েছিল আবহাওয়া অধিদপ্তর। ঢাকাতেও বৃষ্টি হবে বলে জানিয়েছিল সংস্থাটি। বুধবার ঢাকার আকাশ কিছুটা মেঘলা ছিল। এদিন রাজধানীর উত্তর অংশে গুঁড়ি গুঁড়ি বৃষ্টিও হয়েছে।

সারাদিন/০৮ জুন/এমবি

Nagad