ইউক্রেনীয় বাহিনী পাল্টা আক্রমণ শুরু করেছে: জেলেনস্কি

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৬:১৩ অপরাহ্ণ, জুন ১১, ২০২৩

ছবি- সংগৃহীত

রাশিয়ার বিরুদ্ধে ইউক্রেনের দীর্ঘ প্রতীক্ষিত পাল্টা আক্রমণ শুরু হয়েছে বলে দাবি করেছেন দেশটির প্রেসিডেন্ট ভ্লাদিমির জেলেনস্কি।

স্থানীয় সময় শনিবার (১০ জুন) ইউক্রেনের রাজধানী কিয়েভে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর সাথে বৈঠকের পর সংবাদ সম্মেলনে জেলেনস্কি পাল্টা আক্রমণের এই দাবি করেন।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে এই খবর জানানো হয়েছে।

রাশিয়ার বিরুদ্ধে এই আক্রমণের ব্যাপারে ইউক্রেনের প্রেসিডেন্ট বলেন, “পাল্টা আক্রমণ ও প্রতিরক্ষামূলক পদক্ষেপ নেওয়া হচ্ছে।” তবে পাল্টা আক্রমণ কোন পর্যায়ে বা কোথায় চালানো হচ্ছে, সে সম্পর্কে তিনি বিস্তারিত কিছু বলবেন না বলে জানান তিনি।

বিবিসি জানিয়েছে, ইউক্রেনীয় সৈন্যরা পূর্বে বাখমুতের কাছে এবং দক্ষিণে জাপোরিঝিয়ার কাছে অগ্রসর হয়েছে। রাশিয়ার লক্ষ্যবস্তুতে দূরপাল্লার হামলা চালিয়েছে বলেও জানা গেছে।

এদিকে, গত শুক্রবার (০৯ জুন) এক সাক্ষাৎকারে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেন, “ইউক্রেনীয় বাহিনী অবশ্যই তাদের আক্রমণ শুরু করেছে। তবে তাদের অগ্রসর হওয়ার প্রচেষ্টা ব্যর্থ এবং ব্যাপক হতাহত হয়েছে।”

Nagad

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর সাথে আলোচনার পর শনিবার (১০ জুন) কিয়েভে এক ভাষণে জেলেনস্কি বলেন, “এটি গুরুত্বপূর্ণ যে রাশিয়া অনুভব করতে পেরেছে, তাদের দিন আর বেশি বাকি নেই।” এ সময় তিনি আরও বলেন, “ইউক্রেনের সামরিক কমান্ডাররা ভালো মেজাজেই আছেন, এটি পুতিনকে বলুন।”

সারাদিন/১১ জুন/এমবি