মুশফিকের পর জিম আফ্রো টি-টেনে দল পেলো তাসকিন

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৫:৩৪ অপরাহ্ণ, জুলাই ৩, ২০২৩

ছবি- সংগৃহীত

প্রথমবারের মতো জিম্বাবুয়েতে আয়োজিত হচ্ছে জিম আফ্রো টি-টেন লিগ। এই টুর্নামেন্টে সরাসরি চুক্তিতে খেলবেন বাংলাদেশের উইকেটকিপার ব্যাটার মুশফিকুর রহিম।

এবার দ্বিতীয় বাংলাদেশি হিসেবে দল পেলেন ডানহাতি পেসার তাসকিন আহমেদ। তাসকিন অবশ্য মুশফিকের মতো সরাসরি নয়, দল পেয়েছেন ড্রাফট থেকে। তাসকিনকে কিনেছে বুলাওয়ে ব্রাভোর্স।

রোববার (০২ জুলাই) এই টুর্নামেস্টের প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠিত হয়। সেখানেই ‘এ’ ক্যাটাগরির খেলোয়াড় হিসেবে প্রথম রাউন্ডেই দল পান তাসকিন। পাঁচটি ফ্র্যাঞ্চাইজি নিয়ে শুরু হচ্ছে জিম আফ্রো টি-টেন লিগ।

মুশফিকের জোবার্গ বাফালোস ও তাসকিনের বুলাওয়ে ব্রাভোর্স ছাড়া বাকি দলগুলো হলো- হারারে হারিকেনস, ডারবান কালান্দার্স এবং কেপ টাউন স্যাম্প আর্মি। আসরের সবগুলো ম্যাচের ভেন্যু জিম্বাবুয়ের হারারে।

লিগে প্রতিটি দলে ৬ জিম্বাবুইয়ান ক্রিকেটারের সাথে খেলবেন ৫ ভিনদেশি ক্রিকেটার। স্থানীয় ও বিদেশিসহ প্রতি দল ১৬ জন করে ক্রিকেটার নিতে পারবে। আগামী ২০ থেকে ২৯ জুলাই হবে জিম আফ্রো টি-টেন লিগ।

বুলাওয়ে ব্রেভস: সিকান্দার রাজা (জিম্বাবুয়ে), অ্যাস্টন টার্নার (অস্ট্রেলিয়া), টাইমাল মিলস (ইংল্যান্ড), বেন ম্যাকডারমট (অস্ট্রেলিয়া), থিসারা পেরেরা (শ্রীলঙ্কা), বিয়াও ওয়েবস্টার (অস্ট্রেলিয়া) তাসকিন আহমেদ (বাংলাদেশ)।

Nagad

সারাদিন/০৩ জুলাই/এমবি