জলবায়ু সহনশীলতা ও নারীর ক্ষমতায়ন কর্মসূচি প্রকল্পের অবহিতকরণ সভা

মোংলায় কমিউনিটি ভিত্তিক জলবায়ু সহনশীলতা ও নারীর ক্ষমতায়ন কর্মসূচি (ক্রিয়া) প্রকল্পের উপজেলা পর্যায়ে এক প্রকল্প অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৫ জুলায়) সকাল ১০টায় উপজেলা পরিষদের অফিসার্স ক্লাবে এ অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়। মানুষের জন্য ফাউন্ডেশন এবং সুইডেন এর আর্থিক সহায়তায় স্থানীয় উন্নয়ন সংগঠন বাদাবন সংঘ এই প্রকল্প বাস্তবায়ন করছে।

মোংলা উপজেলা নির্বাহি কর্মকর্তা দীপংকর দাশ’র সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, সহকারী পুলিশ সুপার (মোংলা সার্কেল) মুশফিকুর রহমান তুষার, উপজেলা প্রকৌশলী (অঃদাঃ) মোহাম্মদ আলিমুজ্জামান, উপজেলা পরিষদের সাবেক ভাইস-চেয়ারম্যান সাংবাদিক নুর আলম শেখ, উপজেলা কৃষি অফিসার, সুন্দরবন ইউপি চেয়ারম্যান ইকরাম ইজারাদার, মিঠাখালি ইউপি চেয়ারম্যান উৎপল মন্ডল, বিভিন্ন ইউপি সদস্য, প্রজেক্ট কডিনেটর পপি আক্তার, সুশীল সমাজ ও সাংবাদিকবৃন্দ।

সভায় প্রজেক্ট অফিসার আল ফারুক কাজী প্রকল্পের লক্ষ্য, উদ্দেশ্য, কার্যক্রম ও বাস্তবায়ন কৌশল উপস্থাপন করে বলেন এই প্রকল্পের লক্ষ্য জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবেলায় ঝুঁকিপূর্ণ জনগোষ্ঠীর সহনশীলতা বৃদ্ধি ও নারী নেতৃত্বের সক্ষমতা তৈরি।
অনুষ্ঠানে বক্তারা বলেন, বাদাবন সংঘ এর এই ক্রিয়া প্রকল্পটি বাস্তবায়িত হলে জলবায়ু পীড়িত উপকূলের মানুষের জীবনমানের উন্নয়নের সাথে সাথে পিছিয়ে পড়া নারীদের ক্ষমতায়নের পথ সুগম হবে।

জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবেলায় ঝূঁকিপূর্ণ জনগোষ্ঠির সহনশিলতা বৃদ্ধি ও নারীদের নেতৃত্বের সক্ষমতা তৈরীতে কাজ করার উপর বক্তারা সকলকে এগিয়ে আসার আহবান জানান