আর্জেন্টিনা-ব্রাজিল মাঠে নামবে বুধবার

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৭:৪১ অপরাহ্ণ, আগস্ট ১, ২০২৩

ছবি- সংগৃহীত

বিশ্বকাপ ইতিহাসে প্রথম জয় পাওয়ার লক্ষ্যে আর্জেন্টিনা এবারের অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড আসরে পা রেখেছিল। প্রথম ম্যাচে হারের পর দ্বিতীয়টিতে জয়বঞ্চিত হয়েছে তারা। অন্যদিকে, দারুণ জয় দিয়ে শুরু করা ব্রাজিল দ্বিতীয় ম্যাচে ফ্রান্সের কাছে পরাজিত হয়। শেষ ষোলোতে উঠতে আর্জেন্টিনার সমীকরণ ‘প্রায় অসম্ভব’ পর্যায়ে। অন্যদিকে ব্রাজিলের জয়ের বিকল্প নেই।

এখন পর্যন্ত বিশ্বকাপ জিততে না পারলেও ব্রাজিল বর্তমানে র‌্যাংকিংয়ের ৮ নম্বরে অবস্থান করছে। অন্যদিকে ফিফার টেবিলে আর্জেন্টাইনদের অবস্থান ২৮ নম্বরে। তবুও ভিন্ন কিছুর আশায় এবারও মিশন শুরু করেছিল তারা।

বুধবার (০২ আগস্ট) বিকেল ৪টায় নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হবে ব্রাজিল-জ্যামাইকা। ‘এফ’ গ্রুপের ৩ নম্বরে আছে ব্রাজিল। ম্যাচটিতে জয়ী দলই বিশ্বকাপের শেষ ষোলো নিশ্চিত করবে।

এদিন দুপুর ১টায় ‘জি’ গ্রুপের ম্যাচে মুখোমুখি হবে আর্জেন্টিনা ও শক্তিশালী সুইডেন। গ্রুপের তলানিতে থাকা আর্জেন্টিনার পরবর্তী রাউন্ডে ওঠার সম্ভাবনা নেই বললেই চলে। ম্যাচ ২টি সরাসরি দেখাবে টি-স্পোর্টস।

‘জি’ গ্রুপের পয়েন্ট টেবিলে দুই জয়ে শীর্ষে থেকেই ইতোমধ্যে শেষ ষোলো নিশ্চিত করেছে সুইডেন। একটি করে জয় এবং হার নিয়ে এরপরই অবস্থান ইতালির। পরের রাউন্ডে যাওয়ার দৌড়ে তারা এগিয়ে আছে। দুইটি ম্যাচে একটি করে হার এবং ড্র নিয়ে প্রায় ছিটকে যাওয়ার পথে আছে আর্জেন্টিনা ও দক্ষিণ আফ্রিকা। দুই দলেরই অর্জন সমান এক পয়েন্ট করে।

সারাদিন/০১ আগস্ট/এমবি 

Nagad