সেপ্টেম্বরে ঢাকায় আসছে নিউজিল্যান্ড, সূচি চূড়ান্ত

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৭:১২ অপরাহ্ণ, আগস্ট ১৭, ২০২৩

ছবি- সংগৃহীত

আগামী ৩০ আগস্ট থেকে শুরু হবে এশিয়া কাপ। এরপর অক্টোবর-নভেম্বর মাসে হবে ওয়ানডে বিশ্বকাপ। এই দুই টুর্নামেন্টের মাঝেই একটি ‘স্যান্ডউইচ’ সিরিজ খেলবে বাংলাদেশ।

এজন্য আগামী ১৭ সেপ্টেম্বর তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে ঢাকায় আসছে নিউজিল্যান্ড ক্রিকেট দল। ঘরের মাঠে নিউজিল্যান্ডের সবকটি ম্যাচ রাজধানীর মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিজ্ঞপ্তিতে বিসিবি জানিয়েছে, নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি ২১, ২৩ এবং ২৬ সেপ্টেম্বর মাঠে গড়াবে। সিরিজের সবকটি ম্যাচ মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। দিবারাত্রির সব ম্যাচগুলো দুপুর ২টা থেকে শুরু হবে।

বিসিবি আরও জানিয়েছে, আইসিসি ওয়ানডে বিশ্বকাপের পর আগামী নভেম্বরে ২টি টেস্ট খেলতে আবারও বাংলাদেশে আসবে নিউজিল্যান্ড টেস্ট দল। ২০২৩-২৫ টেস্ট চ্যাম্পিয়নশিপের আওতাধীন সিরিজটি খেলতে আগামী ২১ নভেম্বর ঢাকায় পা রাখবে সফরকারীরা।

সূচি অনুযায়ী, প্রথম টেস্টটি হওয়ার কথা রয়েছে ২৮ নভেম্বর থেকে ২ ডিসেম্বর দ্বিতীয় টেস্ট চলবে ৬ থেকে ১০ ডিসেম্বর। যদিও টেস্টের ভেন্যু এখনও ঘোষণা করা হয়নি। ২০১৩ সালের পর এই প্রথম বাংলাদেশের মাটিতে ওয়ানডে ও টেস্ট খেলতে আসছে কিউইরা।

Nagad

বাংলাদেশ ও নিউজিল্যান্ডের তিন ম্যাচ ওয়ানডে সিরিজের সূচি:

২১ সেপ্টেম্বর ১ম ওয়ানডে দুপুর ২টা মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়াম;
২৩ সেপ্টেম্বর ২য় ওয়ানডে দুপুর ২টা মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়াম;
২৬ সেপ্টেম্বর ৩য় ওয়ানডে দুপুর ২টা মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়াম।

সারাদিন/১৭ আগস্ট/এমবি