২২ পেনাল্টির শিরোপা জিতলো মেসির মায়ামি

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ১২:৩৭ অপরাহ্ণ, আগস্ট ২০, ২০২৩

ছবি- সংগৃহীত

২২ পেনাল্টির রোমাঞ্চকর শুট-আউটে যুক্তরাষ্ট্রের লিগস কাপের শিরোপা জিতে নিয়েছে বিশ্বকাপজয়ী তারকা লিওনেল মেসির ইন্টার মায়ামি। হাড্ডাহাড্ডি লড়াইয়ের ৯০ মিনিট ১-১ সমতায় শেষ হলে লিগস কাপের ফাইনাল গড়ায় টাইব্রেকারে।

বাংলাদেশ সময় রোববার (২০ আগস্ট) সকাল ৭টায় লিগস কাপের ফাইনালে ন্যাশভিলে এফসির মুখোমুখি হয় ইন্টার মায়ামি। এদিন প্রথমার্ধে ইন্টার মায়ামিকে লিড উপহার দেন লিওনেল মেসি। বিরতির পরই ম্যাচে ফেরে ন্যাশভিলে।

আগের ৬ ম্যাচে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন আর্জেন্টাইন জাদুকর লিওলে মেসি। তিনি করেছেন ৯টি গোল এবং একটি অ্যাসিস্ট। ফাইনালেও তিনিই ইন্টার মায়ামির হয়ে একমাত্র গোলটি করেছেন। কিন্তু সেই লিড দ্বিতীয়ার্ধের পর আর তার দল ধরে রাখতে পারেনি। ৫৭ মিনিটে ন্যাশভিলে সমতায় ফেরার পর জালের দেখা পায়নি আর কোনো পক্ষই। তাই চ্যাম্পিয়ন নির্ধারণে ম্যাচটি টাইব্রেকারে গড়ায়।

পেনাল্টি শুট-আউটেও কেউ কাউকে ছাড়ার পাত্র নয়। টাইব্রেকারে দুই দলের ১১ জন খেলোয়াড়ের প্রত্যেকেই নিলেন শট। ম্যারাথন শুট-আউট শেষে বাজিমাত করে ইন্টার মায়ামি। নিজেদের ইতিহাসে প্রথমবার শিরোপা জিতে নিয়েছে লিওনেল মেসির দল।

লিগস কাপের ফাইনালে নাশভিলেকে ২২ শটের টাইব্রেকারে ১০-৯ ব্যবধানে হারায় ইন্টার মায়ামি। এটিই যুক্তরাষ্ট্রে আর্জেন্টাইন বিশ্বকাপজয়ী তারকা লিওনেল মেসি ও তার দল মায়ামির প্রথম শিরোপা।

সারাদিন/২০ আগস্ট/এমবি 

Nagad