একটা একটা ম্যাচ করে এগোতে চাই: সাকিব

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৫:৩৪ অপরাহ্ণ, আগস্ট ২৬, ২০২৩

ছবি- সংগৃহীত

আপাতত বিশ্বকাপ নয়, ভাবছেন শুধু এশিয়া কাপ নিয়েই বলে জানিয়েছেন বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক সাকিব আল হাসান। তিনি জানান, আলাদা কোনো লক্ষ্য নেই, আমরা একটা একটা ম্যাচ করে এগোতে চাই।

শনিবার (২৬ আগস্ট) রাজধানীর শেরে বাংলার প্রেস বক্সে এক সংবাদ সম্মেলনে দলের লক্ষ্য ও পরিকল্পনা নিয়ে কথা বলেছেন সাকিব আল হাসান ও কোচ চন্ডিকা হাথুরুসিংহে। এ সময় সাকিব এই কথা বলেন।

প্রস্তুতি নিয়ে এক প্রশ্নে সাকিব আল হাসান বলেন, “সবার খুব ভালো প্রস্তুতি হয়েছে। এবাদতের ইনজুরি কিছুটা সেটব্যাক। কারণ সে আমাদের দলের গুরুত্বপূর্ণ বোলার। তারপরও আমার কাছে মনে হয় যে ধরনের প্রস্তুতি এবং যে স্কোয়াড হয়েছে, মনে হয় অনেকদূর যেতে পারবো। আমরা একটা একটা ম্যাচ করে এগোতে চাই।”

টাইগার অধিনায়ক বলেন, “আমাদের পরিকল্পনা-প্রস্তুতি সবকিছুই এখন এশিয়া কাপ নিয়ে। আরও ছোট করে বললে আফগানিস্তান এবং শ্রীলঙ্কা ম্যাচ নিয়ে (গ্রুপপর্বে)। আমরা ম্যাচ বাই ম্যাচ এগোতে চাই।”

এশিয়া কাপে ভালো করতে পারলে সেটা বিশ্বকাপে বাড়তি আত্মবিশ্বাস দেবে কি-না? এমন প্রশ্নে সাকিব বলেন, “এমন না যে এশিয়া কাপে খারাপ করলে সব আশা শেষ হয়ে যাবে বা ভালো করলে বিশ্বকাপে আমরা অনেক ভালো করে ফেলবো। তবে এশিয়া কাপটা অবশ্যই গুরুত্বপূর্ণ। আমরা সেভাবেই ভাবছি।”

দল নিয়ে আশাবাদী টাইগার অধিনায়ক বলেন, “আগেরবারের চেয়ে এবারের দলটা বেটার। বড় টুর্নামেন্টে জিততে হলে প্রতিটি ম্যাচ নিয়েই চিন্তা করতে হয়। আমরা ম্যাচ বাই ম্যাচ চিন্তা করে আগাবো।”

Nagad

উল্লেখ্য, আগামী ৩০ আগস্ট থেকে শুরু হচ্ছে এশিয়া কাপ। হাতে মাত্র তিনদিন। দেশের মাটিতে বাংলাদেশ দলের আনুষ্ঠানিক প্রস্তুতিপর্ব শেষ। আগামীকাল (২৭ আগস্ট) রোববার কলম্বোর উদ্দেশ্যে ঢাকা ছাড়বে বাংলাদেশ টিম।

সারাদিন/২৬ আগস্ট/এমবি