টস জিতল বাংলাদেশ, প্রথম ওভারেই উইকেট হারাল

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ২:৫২ অপরাহ্ণ, অক্টোবর ৩১, ২০২৩

এবারের বিশ্বকাপ ভালো কাটছে না বাংলাদেশ ও পাকিস্তান কারোই। টানা জয়হীন থাকায় দুদলের কেউই স্বস্তিতে নেই। এবারের ভারত বিশ্বকাপ থেকে সাকিবদের এখন আর পাওয়ার খুব বেশি কিছু নেই। যা হারানোর সবই যে হারিয়ে ফেলেছে টাইগাররা! আজ নিজেদের সপ্তম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে টস জিতে শুরুতে ব্যাট করছে বাংলাদেশ।

শুরুতে ব্যক্তিগত ও দলীয় রানের খাতা খোলার আগেই প্যাভিলিয়নে ফেরেন ওপেনার তানজিদ তামিম। ইনিংসের চতুর্থ বলে আফ্রিদির বলে এলবিডব্লিউয়ের ফাঁদে পড়েন তিনি। এবার তারই পথ অনুসরণ করেছেন টপ-অর্ডার ব্যাটার নাজমুল হোসেন শান্ত। শাহিনের ১৩৫ কি.মি. গতির বলটি সজোরে হাঁকাতে চেয়েছিলেন শান্ত। কিন্তু লং-অনে উসামা মিরের হাতে ক্যাচ দিয়ে ব্যক্তিগত ৪ রানে ফেরেন তিনি।

টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত সম্পর্কে সাকিব আল হাসান বলেন, ‘প্রথমে ব্যাট করবো। কারণ, উইকেট খুব শুকনো। উইকেট কিছুটা স্লো থাকবে এবং সন্ধ্যার পর স্পিনাররা ভালো করবে।’

হারানোর কিছু নেই মন্তব্য করে সাকিব বলেন, ‘আমাদের হারানোর কিছুই নেই। এ কারণে আমরা চাই পজিটিভ থাকতে এবং ভালো ক্রিকটে খেলতে। সবচেয়ে বড় হতাশাজনক বিষয় হলো, আমরা কেউ ধারাহিকতার মধ্যে নেই।’

পাকিস্তানও চেয়েছিলো প্রথমে ব্যাট করতে। কিন্তু তাতেও অখুশি নন বাবর আজম। বোলাররা প্রতিপক্ষকে কম রানে বেধে ফেলবে এবং তিনি নিজে বড় ইনিংস খেলতে চান।

বাংলাদেশ একাদশ
লিটন দাস, তানজিদ হাসান তামিম, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, তাওহিদ হৃদয়, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান এবং শরিফুল ইসলাম।

Nagad

পাকিস্তান একাদশ
আবদুল্লাহ শফিকি, ফাখর জামান, বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, সউদ শাকিল, ইফতিখার আহমেদ, আগা সালমান শাহিন আফ্রিদি, উসামা মির, মোহাম্মদ ওয়াসিম, হারিস রউফ।