‘অবৈধ নির্বাচন করে গণতন্ত্র হত্যার জন্য আওয়ামী লীগকেই খেসারত দিতে’

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ১:৫৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১০, ২০২৪

জুলুম, নির্যাতন ও অবৈধ নির্বাচন করে গণতন্ত্র হত্যার জন্য আওয়ামী লীগকেই যুগ যুগ ধরে খেসারত দিতে হবে-বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য জয়নুল আবেদীন ফারুক।

তিনি বলেন- আওয়ামী লীগ ক্ষমতায় থাকতে ও পাকাপোক্ত করতেই তারা দল গঠন করেছে। ২০১৪, ২০১৮ ও ২০২৪ সালের নির্বাচনে যে কলঙ্কের ইতিহাস তৈরি করেছে, তার জবাব আওয়ামী লীগকে দিতে হবে।

শনিবার (১০ ফেব্রুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের সামনে বেগম খালেদা জিয়াসহ সব রাজবন্দির মুক্তির দাবিতে জিয়াউর রহমান সমাজ কল্যাণ ফোরামের উদ্যোগে আয়োজিত মানববন্ধনে তিনি এই কথা জানান।

ফারুক বলেন, বেগম খালেদা জিয়ার মৃত্যুপথযাত্রী। এরপরও তাকে বন্দি করে রাখা হয়েছে। এ ছাড়া কারাগারে মির্জা ফখরুলের ওজন কমে গেছে ৫ কেজি।

বিএনপিকে আন্ডার এস্টিমেট করবেন না জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে উদ্দেশ করে তিনি বলেন গণতন্ত্র হত্যা করায় আপনার দলকে খেসারত দিতে হবে।

সরকার প্রধানের উদ্দেশে তিনি বলেন, যতই ষড়যন্ত্র করে ক্ষমতায় টিকে থাকতে চান, জনগণ আর আপনাদের টিকতে দেবে না।

Nagad

এদিকে, জাতীয় প্রেস ক্লাবের সামনে দ্রব্যমূল্যের উর্ধ্বগতি, সীমান্ত হত্যা, ধর্ষণ, হত্যাসহ সন্ত্রাসের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টি।

বিএনপির চেয়ারপারসনের এই উপদেষ্টা বলেন, বাংলাদেশের মানুষ চায় আর যেন কোনো দলীয় সরকারের অধীনে নির্বাচন না হয়। এসময় বিএনপি চেয়ারপারসনসহ সব কারাবন্দির মুক্তি দাবি করেন তিনি।