পাহাড় সমান লক্ষ্য নিয়ে খেলছে টাইগ্রেসরা

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৭:২৫ অপরাহ্ণ, মে ৬, ২০২৪

ঘরের মাঠে ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের চতুর্থ ম্যাচে মাঠে নেমেছিল বাংলাদেশ। এদিন বৃষ্টি বাঁধায় কাটা পড়ে ম্যাচে ৬ ওভার। এতে ১৪ ওভার ব্যাট করে ১২২ রান তোলে ভারত। এতে বৃষ্টি আইনে পাহাড় সমান ১২৫ রানের লক্ষ্য পায় বাংলাদেশ।

সোমবার (৬ মে) টস হেরে ব্যাটিংয়ে নেমে শেফালি ভার্মাকে ২ রানে ফিরিয়ে বাংলাদেশকে উড়ন্ত সূচনা এনে দেন শরিফা খাতুন। তবে দায়ালান হেমালাথাকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকে স্মৃতি মানন্ধানা।

বৈরি আবহাওয়ায় নির্ধারিত সময়ে খেলা শুরু হতে পারেনি। ম্যাচ শুরু হয়েছে নির্ধারিত সময়ের ১৫ মিনিট পর। বিকেল ৪টা ১৫ মিনিটে শুরু হওয়া ম্যাচ ২৮ মিনিট পরই বন্ধ হয়। সিলেটে শিলাবৃষ্টি শুরু হওয়ায় প্রায় দেড় ঘণ্টা বন্ধ থাকে। সন্ধ্যা ৬টা ১৫ মিনিটে ফের শুরু হয় খেলা। বৃষ্টির কারণে লম্বা সময় বন্ধ থাকায় কমিয়ে আনা হয়েছে ম্যাচের দৈর্ঘ্য। ছয় ওভার কমিয়ে আনা হয়েছে ১৪ ওভারে।

দলীয় চার রানের মাথায় ওপেনার শেফালি ভার্মাকে হারায় ভারত। রিতু মনির ক্যাচ বানিয়ে তাকে ফেরান শরিফা খাতুন। শেফালির ব্যাট থেকে আসে দুই রান। ১৪ বলে ২২ রান করা হেমলতাকে লেগবিফোরের ফাঁদে ফেলেন মারুফা আক্তার। বৃষ্টির পর রাবেয়া খানের বলে বোল্ড হন স্মৃতি মান্দানা। ১৮ বলে ২২ রান আসে তার ব্যাট থেকে।

অধিনায়ক হারমানপ্রীত কৌরের সঙ্গে জুটি গড়েন রিচা ঘোষ। তবে, ১৫ বলে ২৪ রানের বেশি করতে পারেননি। রাবেয়ার বলে লং অফে স্বর্ণা আক্তারের ক্যাচে পরিণত হন রিচা। এক প্রান্তে হারমানপ্রীতের ব্যাট থেকে আসে ২৬ বলে ৩৯ রান। রানআউট হন তিনি।

বাংলাদেশের পক্ষে দুটি করে উইকেট নেন রাবেয়া ও মারুফা। একটি পান শরিফা।

Nagad

বাংলাদেশ একাদশ: নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), নাহিদা আক্তার, দিলারা আক্তার দোলা, মুর্শিদা খাতুন, রাবেয়া, স্বর্ণা আক্তার, হাবিবা ইসলাম পিংকি, রুবিয়া হায়দার ঝিলিক, মারুফা আক্তার, সুলতানা খাতুন, রিতু মনি।

ভারত একাদশ: হারমানপ্রীত কর (অধিনায়ক), স্মৃতি মান্ধানা, হেমলতা, দীপ্তি শর্মা, শেফালি ভার্মা, সাজানা সজীবন, রিকা ঘোষ, পূজা ভাস্ত্রকার, তিতাস সাধু, আশা সোবহানা, রাধা যাদব।