জাতীয় চলচ্চিত্র পুরস্কারের মঞ্চে উপস্থাপক নুসরাত ফারিয়া

বিনোদন ডেস্কবিনোদন ডেস্ক
প্রকাশিত: ৫:৪২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৬, ২০২৩

আগামী ০৯ মার্চ ‌‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০২১’ প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হবে। এই অনুষ্ঠানে উপস্থাপনার দায়িত্ব পালন করতে যাচ্ছেন ঢাকাই সিনেমার অভিনেত্রী নুসরাত ফারিয়া।

জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান অনুষ্ঠানে উপস্থাপনার দায়িত্ব পেয়ে খুবই উচ্ছ্বসিত নুসরাত ফারিয়া।

এই প্রসঙ্গে নুসরাত ফারিয়া বলেন, “এর আগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান অনুষ্ঠানে আমি নেচেছি। প্রথমবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান অনুষ্ঠানে উপস্থাপনা করতে যাচ্ছি- বিষয়টি ভেবে ভালো লাগছে।”

তিনি আরও বলেন, “মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা থাকবেন আয়োজনে, তাই ভয়ও কাজ করছে। তবে এটাও সত্যি, আমার কাছে উপস্থাপনাকে ভীষণ চালেঞ্জিং মনে হয়। যারা আমাকে এবারের জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান অনুষ্ঠানে উপস্থাপনার জন্য নির্বাচিত করেছেন, তাদের প্রতি আন্তরিকভাবে কৃতজ্ঞ। এখন শুধু সেই মাহেন্দ্রক্ষণের অপেক্ষা- ঠিকঠাকভাবে যেন সবার ভালো লাগার মতো উপস্থাপনা করতে পারি।”

এবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারে আজীবন সম্মাননা পাচ্ছেন অভিনেত্রী ডলি জহুর ও অভিনেতা ইলিয়াস কাঞ্চন। এবারের পুরস্কার মোট ২৭ ক্যাটাগরিতে দেওয়া হয়েছে। সেরা নির্মাতা, সেরা অভিনেত্রী, সেরা চলচ্চিত্রসহ সর্বোচ্চ ৭টি বিভাগে পুরস্কার জিতে নিয়েছে রেজওয়ান শাহরিয়ার সুমিত নির্মিত ‘নোনাজলের কাব্য’। দ্বিতীয় সর্বোচ্চ পুরস্কার জিতেছে নুরুল আলম আতিক নির্মিত সিনেমা ‘লাল মোরগের ঝুঁটি’। সিনেমাটি মোট ৬টি বিভাগে পুরস্কার জিতেছে।

সারাদিন/২৬ ফেব্রুয়ারি/এমবি 

Nagad