নিম্নচাপে উত্তাল সাগর, সতর্ক করে মাইকিং

নোয়াখালী সংবাদদাতানোয়াখালী সংবাদদাতা
প্রকাশিত: ৪:১৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১২, ২০২২

সংগৃহীত

নোয়াখালীতে দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে জেলেদের সতর্ক করে মাইকিং করেছে বাংলাদেশ কোস্টগার্ডের সদস্যরা। এ সময় সব মাছধরা ট্রলারকে উপকূলের কাছাকাছি থাকতে বলা হচ্ছে।

সোমবার (১২ সেপ্টেম্বর) সকাল থেকে নোয়াখালী হাতিয়ার বিভিন্ন মৎস্য ঘাট ও জেলেপল্লীতে মাইকিং করছেন তারা।

জানা গেছে, সাগর উত্তাল থাকায় ৩ নম্বর সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে। এতে সকল মাছধরা ট্রলারকে উপকূলের কাছাকাছি থাকতে বলা হয়েছে। আজ সকাল থেকে হাতিয়ার নলচিরা-চেয়ারম্যান ঘাটে যাত্রী পারাপার বন্ধ করে দিয়েছে উপজেলা প্রশাসন।

এদিকে, সোমবার (১২ সেপ্টেম্বর) সকাল থেকে হাতিয়ায় থেমে থেমে বৃষ্টি হচ্ছে। সাগরে নিম্নচাপ ও পূর্ণিমার কারণে জোয়ারের তীব্রতা বেড়েছে। একইসাথে অস্বাভাবিক জোয়ারে তলিয়ে গেছে নিঝুম-দ্বীপের নিম্নাঞ্চল। নিঝুম-দ্বীপে বেড়িবাঁধ না থাকায় জোয়ারের পানিতে কয়েকটি ওয়ার্ডের আমন ধান তলিয়ে গেছে। এছাড়া নলচিরা ও চরঈশ্বর ইউনিয়নের বেড়িবাঁধের বাইরে তিনটি গ্রাম জোয়ারের পানিতে প্লাবিত হয়েছে। এতে নিচু এলাকায় বসবাস করা মানুষের ঘরবাড়িতে পানি ঢুকে পড়েছে।

হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো: সেলিম হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, আজ সোমবার সকাল থেকে হাতিয়ার নলচিরা-চেয়ারম্যান ঘাটে যাত্রী পারাপার বন্ধ রয়েছে। তবে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত যাত্রী পারাপার বন্ধ থাকবে।

সারাদিন/১২ সেপ্টেম্বর/এমবি

Nagad