সাবিনাদের বেতন বাড়ানোর আশ্বাস বাফুফে সভাপতির

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৭:২৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২২, ২০২২

সংগৃহীত

সাফ চ্যাম্পিয়ন্সশিপে প্রথমবারের মতো শিরোপা নিজেদের করে নিয়েছেন বাংলাদেশের নারী ফুটবলাররা। গত সোমবার (১৯ সেপ্টেম্বর) কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে স্বাগতিক নেপালকে ৩-১ গোলে হারিয়ে নতুন চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ।

শিরোপা স্বাদ এনে দেওয়া বাংলাদেশ নারী দলকে সুখবর দিলো বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। সাবিনা-সানজিদাদের বেতন বাড়ানো হবে বলে আশ্বাস দিয়েছেন বাফুফে’র সভাপতি কাজী সালাউদ্দিন।

নারী ফুটবলাররা যতই সাফল্য এনে দিক, কিন্তু সুযোগ-সুবিধা প্রাপ্তির দিক থেকে তারা পুরুষ ফুটবলারদের চেয়ে অনেক পিছিয়ে। তাদের দাবি-দাওয়া নিয়ে সাফজয়ী নারী ফুটবলাররা হাজির হয়েছেন বাফুফে’র সভাপতি কাজী সালাউদ্দিনের কাছে। সেখানেই মিললো প্রতিশ্রুতি।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনের সাথে দেখা করে এসে নারী দলের অধিনায়ক সাবিনা খাতুন বলেন, “আজ আমরা সভাপতির সাথে কথা বলেছি। তিনি আমাদের অভিনন্দন জানিয়েছেন। আমরা আমাদের চাওয়া-পাওয়াগুলো জানিয়েছি। তিনি তা পূরণ করার কথা দিয়েছেন।”

বেতন বাড়ানো নিয়ে সাবিনা বলেন, “আমরা আমাদের বেতন বাড়ানোর কথা বলেছি। তিনি (সালাউদ্দিন) আমাদের দাবি মেনে নিয়েছেন। শিগগির বেতন বাড়ানোর আশ্বাস দিয়েছেন।”

বেতন বাড়ানোর অংক কেমন হতে পারে? এমন প্রশ্নে সাবিনা বলেন, “অংকটা কেমন হবে তা এখন বলা যাচ্ছে না। তবে সম্মানজনক একটি অবস্থানে নেওয়া হবে তা বলা হয়েছে।” তিনি আরও বলেন, “আপনারা জানেন, বাংলাদেশে ক্রিকেট এবং ফুটবল ছাড়া অন্য কোনও নারী দলের খেলোয়াড়রা বেতন পান না। আমরা সেদিক থেকে নিজেদের ভাগ্যবান মনে করি।”

Nagad

সারাদিন/২২ সেপ্টেম্বর/এমবি