শুটিংয়ে কাছাকাছি থেকেও দূরত্বে শাকিব-বুবলী

বিনোদন ডেস্কবিনোদন ডেস্ক
প্রকাশিত: ৬:৫২ অপরাহ্ণ, অক্টোবর ২, ২০২২

সংগৃহীত

কয়েকদিন থেকে ঢাকাই সিনেমার চিত্রনায়ক শাকিব খান ও নায়িকা শবনম বুবলীর কাণ্ডে দেশজুড়ে আলোচনা-সমালোচনা তুঙ্গে। এর মধ্যেই একটি সিনেমার শুটিংয়ে অংশ নিয়েছেন এই দুই তারকা জুটি। তবে পেশার প্রয়োজনে এক হলেও দু’জনের মধ্যে দূরত্ব স্পষ্ট বোঝা গেছে। শাকিব-বুবলীর মধ্যে কোনও কথা হয়নি।

শনিবার (০১ অক্টোবর) রাজধানীর সোনারগাঁও হোটেলে ‘লিডার, আমিই বাংলাদেশ’ সিনেমার শুটিং করেছেন শাকিব ও বুবলী। এদিন একটি রোমান্টিক গানের শুটিং করেছেন তারা।

তবে এই জুটি মোটেও রোমান্সের মুডে ছিলেন না। হাসিমুখে ক্যামেরার সামনে তাদের দেখা গেলেও দু’জন হাতও ধরতে রাজি হননি। নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে কাজ শেষ করেছেন। শুটিংয়ের প্রয়োজনে বুবলীকে জড়িয়ে ধরতেও রাজি হননি শাকিব। সূত্রে এমনটাই জানা গেছে।

বিশ্বস্ত সূত্রটি গণমাধ্যমকে বলেন, “শনিবার যে গানের শুটিং হয়েছে তা দেখলে সবাই বুঝতে পারবেন দুই তারকা কাছাকাছি যেতে চাননি। তারা পেশাদার শিল্পী হিসেবে ছবির কাজ ঠিকই করেছেন। কিন্তু হাত ধরার দৃশ্যে শুটিং করেননি। দু’জন পাশাপাশি হেঁটেছেন, গানের তালে কোমর, কাঁধ দুলিয়ে নেচেছেন। পরিচালক ‘কাট’ বললেই দুজন দুই দিকে গিয়ে বসে বিশ্রাম নিয়েছেন। তাদের মধ্যে কোনও আলোচনাও হয়নি।”

অনেকেই ধারণা করছেন, ‘লিডার, আমিই বাংলাদেশ’ সিনেমা শেষ হলে শাকিব-বুবলীকে হয়তো আর কোনও সিনেমায় দেখা যাবে না।

সিনেমার শুটিং শেষ করেই মুক্তির প্রস্তুতি নেবে প্রযোজনা প্রতিষ্ঠান। সবকিছু ঠিক থাকলে ডিসেম্বরেই সিনেমাটি মুক্তির সম্ভাবনা রয়েছে। নির্মাতা তপু খান বলেন, “সবকিছু সুন্দরভাবেই সম্পন্ন হয়েছে। অ্যাকশন, রোমান্টিক ও সামাজিক সচেতনতার সিনেমা।”

Nagad

‘লিডার, আমিই বাংলাদেশ’ সিনেমাটির সংলাপ লিখেছেন দেলোয়ার হোসেন এবং যৌথভাবে চিত্রনাট্য করেন দেলোয়ার হোসেন ও পরিচালক তপু খান।

এর আগে ২০২১ সালের ২৫ মে শুরু হয়েছিল সিনেমাটির দৃশ্যধারণ। ওই বছরের ২৬ সেপ্টেম্বর ক্যামেরা ক্লোজ হয়েছিল। শুধু একটি গান বাদে সাড়ে তিন মাসেই সিনেমাটির শুটিং শেষ হয়। পরবর্তীতে লকডাউনসহ নানান কারণে গানটির শুটিং করা সম্ভব হয়নি। সিনেমার এই গানটি শেষ করেই মুক্তির প্রস্তুতি নেওয়া হবে।

সিনেমাটির চুক্তিস্বাক্ষর অনুষ্ঠানে শাকিব জানিয়েছিলেন, আরটিভির সাথে এটিই আমার প্রথম সিনেমা। বেঙ্গল মাল্টিমিডিয়া লিমিটেডের পরিচালক সৈয়দ আশিক রহমান ভাই ভীষণ সাংস্কৃতমনা মানুষ। অনেক আগে থেকেই তার সাথে আমার সিনেমা নিয়ে কথা হয়েছে। যখন আশিক ভাইয়ের মতো কিছু মানুষ সিনেমার গল্প শোনায়, আমাদের দেশের সিনেমা বিদেশে প্রদর্শনের স্বপ্ন দেখায় তখন কাজের আগ্রহ অনেকটা বেড়ে যায়। ‘লিডার, আমিই বাংলাদেশ’ সিনেমাটি মুক্তি পেলে প্রত্যেকটি মানুষ ভাববে তারা নিজেরাই একেকটা লিডার।

সারাদিন/০২ অক্টোবর/এমবি