কাশ্মীরের ডিজিপিকে গলা কেটে হত্যা

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৩:০৫ অপরাহ্ণ, অক্টোবর ৪, ২০২২

সংগৃহীত

ভারত নিয়ন্ত্রাধীন জম্মু ও কাশ্মীরের কারা বিভাগের ডিজিপিকে গলা কেটে হত্যার অভিযোগ উঠেছে। দেশটির কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের তিন দিনের সফরের মধ্যেই এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটলো।

সোমবার (০৩ অক্টোবর) জম্মুর উদাইওয়ালায় এক বন্ধুর বাড়ি থেকে ডিজিপি হেমন্তকুমার লোহিয়ার (৫৭) দেহ উদ্ধার করা হয়। খবর এনডিটিভি, আনন্দবাজার’র।

পুলিশ জানিয়েছে, তার গলা কাটা ছিলো এবং দেহে পোড়া চিহ্ন ছিল। তার সরকারি বাসভবন সংস্কারের কাজ চলায় বর্তমানে তার বন্ধু রাজীব খাজুরিয়ার বাড়িতে সপরিবারে থাকছিলেন লোহিয়া।

জম্মুর ডিজিপি দিলবাগ সিংহ জানান, প্রথমে লোহিয়াকে শ্বাসরোধ করে খুন করা হয়। তারপর ভাঙা কেচাপের বোতল ব্যবহার করে তার গলা কেটে ফেলে এবং খুনের পর লোহিয়ার দেহ পোড়ানোর চেষ্টা করা হয়েছিল।

এদিকে, খুনের অভিযোগে লোহিয়ার ২৩ বছর বয়সী গৃহকর্মী ইয়াসির আহমেদকে সন্দেহ করছে পুলিশ। এই ঘটনার পর থেকেই পলাতক রয়েছে সে। তার বাড়ি জম্ম ও কাশ্মীরের রামবন জেলায়। তার খোঁজে তল্লাশি অভিযান শুরু করেছে পুলিশ।

জম্মুর সিনিয়র পুলিশ অফিসার মুকেশ সিং জানান, ইয়াসির আহমেদ গুরুতর বিষণ্নতায় ভুগছিলেন। ঘটনাস্থল থেকে অস্ত্র – একটি ভাঙা কেচাপের বোতল – এবং একটি ডায়েরির মতো প্রমাণ জব্দ করা হয়েছে।

Nagad

অন্যদিকে, খুনের দায় স্বীকার করেছে লস্কর-ই-তইবার ভারতীয় শাখা ‘পিপিলস অ্যান্টি ফ্যাসিস্ট ফোর্স’ (পিএএফএফ)। পিএএফএফ’র তরফে ডিজিপিকে হত্যার দায় স্বীকার করে এক প্রেস বিবৃতিতে বলা হয়েছে, আমাদের বিশেষ বাহিনী উদাইওয়ালা, জম্মুতে অভিযান চালিয়ে পুলিশের ডিজি লোহিয়াকে হত্যা করেছে।

বিবৃতিতে আরও বলা হয়েছে, এত নিরাপত্তাবেষ্টনীর মধ্যে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সফরে এটা একটা ছোট উপহার। এছাড়াও আগামী দিনে এ রকম আরও হামলা চালানো হবে বলে হুঁশিয়ারি দিয়েছে তারা।

সারাদিন/০৪ অক্টোবর/এমবি