টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২: টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ১:৪৩ অপরাহ্ণ, নভেম্বর ২, ২০২২

ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপের মহাগুরুত্বপূর্ণ ম্যাচে টস জিতে বোলিংয়ে বাংলাদেশ। এই ম্যাচ নিয়ে সবার আগ্রহ আকাশচুম্বী। যদিও উত্তেজনা ছড়ানো সেই ম্যাচে বৃষ্টি নিয়ে কিছুটা ভয়ও আছে। এই বেরসিক বৃষ্টি নিয়ে কিছুটা অশনিসংকেত জাগাচ্ছে। সেক্ষেত্রে পয়েন্ট ভাগাভাগির দৃশ্যও দেখা যেতে পারে!

বাংলাদেশ-ভারত ম্যাচ শেষেই হয়ত বোঝা যাবে গ্রুপ টু থেকে কোন দুটি দল পাবে সেমিফাইনালের টিকিট।

মঙ্গলবার (২ নভেম্বর) অ্যাডিলেড ওভালে এই ম্যাচে টস জিতেছেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান, ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন তিনি। অর্থাৎ ভারত প্রথমে ব্যাটিং করবে। দুই প্রতিবেশী দেশের গুরুত্বপূর্ণ ম্যাচের লড়াই শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ২টায়।

অতীত পরিসংখ্যানে এখন পর্যন্ত ১১টি টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হয়েছে দুই দল। যেখানে বাংলাদেশের একমাত্র জয়ের বিপরীতে ভারতের জয় ১০ ম্যাচে। টি-টোয়েন্টি বিশ্বকাপে তিনবারের দেখায় সবকয়টিতে জয় পায় ভারত।

বাংলাদেশ একাদশ:

নাজমুল হোসেন শান্ত, সৌম্য সরকার, লিটন দাস, সাকিব আল হাসান (অধিনায়ক), আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, নুরুল হাসান (উইকেটরক্ষক), ইয়াসির আলী, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ ও তাসকিন আহমেদ।

Nagad


ভারত একাদশ :

রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীনেশ কার্তিক, হার্দিক পাণ্ডিয়া, অক্ষর প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন, ভুবনেশ্বর কুমার ও মোহাম্মদ শামি ও আর্শদীপ সিং।