ইমরান খানকে গুলির ঘটনায় মামলা

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৪:১৮ অপরাহ্ণ, নভেম্বর ৮, ২০২২

ছবি- সংগৃহীত

অবশেষে সুপ্রিম কোর্টের হস্তক্ষেপের পর পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের ওপর গুলির ঘটনায় মামলা করা হয়েছে।

ইমরান খানের অভিযোগ সত্বেও এই মামলায় পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ, স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ এবং প্রতিরক্ষা গোয়েন্দা সংস্থা আইএসআই’র শীর্ষ কর্মকর্তা মেজর জেনারেল ফয়সালের নাম বাদ দেওয়া হয়েছে। আর ঘটনাস্থল থেকে আটক হওয়া বন্দুকধারীকে এই মামলায় প্রধান আসামি করা হয়েছে।

পাঞ্জাব পুলিশ মামলা সংক্রান্ত যে অভিযোগপত্র জমা দিয়েছে, সেটি প্রত্যাখ্যান করেছেন সাবেক প্রধানমন্ত্রী। দলটির তরফ থেকে এই মামলাকে ‘অর্থহীন’ এবং আইনের প্রতি ‘উপহাস’ বলে আখ্যা দেয়া হচ্ছে।

সোমবার (০৭ নভেম্বর) প্রাথমিক তথ্যের ভিত্তিতে মামলাটি নথিভুক্ত করতে পাঞ্জাব পুলিশে প্রধান (আইজি) ফয়সাল শাহকারকে নির্দেশ দিয়েছিলেন পাকিস্তানের সর্বোচ্চ আদালত। তাকে ২৪ ঘণ্টার মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়।

কিন্তু পিটিআই নেতারা মামলাটি প্রত্যাখ্যান করে এটিকে ‘আইন ও শীর্ষ আদালতের আদেশের উপহাস’ বলে অভিহিত করেছেন। দলটির নেতা ফাওয়াদ চৌধুরী বলেন, ইমরান খান যে তিনজনের বিরুদ্ধে অভিযোগ করেছেন, মামলায় তাদের নাম না থাকা মানে এটি কাগজের টুকরো ছাড়া আর কিছুই নয়। ওই তিনজনের নাম থাকলে পিটিআই মামলাটি মেনে নেবে।

পিটিআই নেতা শিরীন মাজারি মামলাটিকে ‘তিন অভিযুক্তকে তাদের অবস্থান ও রাষ্ট্রের ক্ষমতার মাধ্যমে সম্পূর্ণ ধামাচাপা দেওয়ার চেষ্টা’ বলে মন্তব্য করেছেন।

Nagad

জিও নিউজের খবরে বলা হয়েছে, ইমরান খানের ওপর হামলার ঘটনায় মামলা দায়েরে নির্দেশ দেন সুপ্রিম কোর্ট। মামলা নিয়ে পিটিআই চেয়ারম্যান ইমরান খানকে হত্যার চেষ্টার বিরুদ্ধে একটি তথ্য প্রতিবেদন নথিভুক্ত করেছে পুলিশ।

সারাদিন/০৮ নভেম্বর/এমবি