মির্জা ফখরুল পূর্ণিমার চাঁদের রাতেও অমাবশ্যা দেখেন: ওবায়দুল কাদের

গাজীপুর সংবাদদাতা:গাজীপুর সংবাদদাতা:
প্রকাশিত: ৬:৩২ অপরাহ্ণ, নভেম্বর ১৯, ২০২২

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের-বলেছেন, মির্জা ফখরুল পূর্ণিমার চাঁদের রাতেও অমাবশ্যা দেখেন। তিনি এখন চোখেও দেখেন না। শুধু মানুষের ঢলের কথা বলেন। আরে গাজীপুরে এসে দেখেন মানুষের ঢল কাকে বলে।

শনিবার (১৯ নভেম্বর) জয়দেবপুরের ঐতিহাসিক রাজবাড়ী মাঠে গাজীপুর মহানগর আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে তিনি এ কথা বলেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উদ্দেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি শুধু বলে তাদের সমাবেশে জনতার ঢল নেমেছে। সিলেটে বিএনপির সমাবেশে ঢল নেই, সুরমা নদীর ঢল। আর এখানে বঙ্গোপসাগরের উত্তাল তরঙ্গ। সিলেটের সঙ্গে গাজীপুরকে মিলিয়ে দেখুন। এখানে শুধু মহানগর, ওখানে ৫ জেলা। যেখানে সমাবেশ, সেখানে সারা দেশ থেকে ৭ দিন আগে থেকেই রওনা দেন। কারণ, ওখানে শুধু খাওয়া আর খাওয়া।

তিনি বলেন, আপনারা (বিএনপি নেতারা) একটা মিছিলও করতে পারেন না। লজ্জা করে না। শেখ হাসিনা দয়া করে আপনাদের দণ্ডিত আসামি নেত্রীকে বাসায় থাকতে দিয়েছেন।

ওবায়দুল কাদের বলেন, যে নেত্রী দেশের এত উন্নয়ন করলেন, তাঁকে বলেন সেফ এক্সিড বা নিরাপদে ক্ষমতা থেকে চলে যাওয়ার জন্য। লজ্জা লাগে না। আপনাদের নেত্রীকে শেখ হাসিনা জেলে না রেখে নিরাপদে বাসায় রেখেছেন। একটা দলের নেত্রীর জন্য মিছিল করতে পারেন না। ১৩ বছর হলো আন্দোলন কবে?

এখনও ক্ষমতার খোয়াব দেখছেন। খোয়াব দেখেন। ক্ষমতা পরিবর্তনের একমাত্র মাধ্যম হলো নির্বাচন। এ এ ছাড়া আর কোনো মাধ্যম নেই। বাংলাদেশে আগামী নির্বাচন সুষ্ঠু হবে। এটা আমি প্রধানমন্ত্রীর পক্ষ থেকে বলতে পারি। তত্ত্বাবধায়ক সরকারের কোনো সম্ভাবনা নেই। সারা বিশ্বের কোথাও তত্ত্বাবধায়ক পদ্ধতি নেই। বিদেশিদের শুধু নালিশ করে লাভ নেই।

Nagad

নেতাকর্মীদের উদ্দেশে কাদের বলেন, বিএনপির আগুন-সন্ত্রাসের বিরুদ্ধে খেলা হবে। আপনারা প্রস্তুত হয়ে যান। ভোট চুরি, দুর্নীতি-লুটপাট, হাওয়া ভবনের বিরুদ্ধে খেলা হবে।

তিনি বলেন, শেখ হাসিনা বিশ্বকে দেখিয়ে দিয়েছেন উন্নয়ন কাকে বলে। নিজেদের টাকায় পদ্মা সেতু হয়ে গেল। আওয়ামী লীগের উন্নয়ন দেখে বিএনপির মনে বড় জ্বালা। কালো চশমা পড়ে তারা কিছুই দেখতে পায় না।

তিনি আরও বলেন, বিদেশির কাছে নালিশ করে বাংলাদেশ নালিশ পার্টি। বিদেশিদের কাছে জিজ্ঞাসা করতে পারেন না, কোন দেশে তত্ত্বাবধায়ক আছে? দুনিয়ার অন্যান্য দেশে যেভাবে নির্বাচন হয় বাংলাদেশেও ঠিক সেভাবে নির্বাচন হবে। শেখ হাসিনার সরকার কোনো হস্তক্ষেপ করবে না। ডিসেম্বরে খেলা হবে। আন্দোলনের মোকাবিলা হবে।

এ সম্মেলন উপলক্ষে শনিবার বেলা ১১টার দিকে অনুষ্ঠানস্থল ভাওয়াল রাজবাড়ি মাঠের ফটকগুলো খুলে দেওয়া হয়। এসময় মাঠের ভেতরে ঢোকার জন্য মিছিলকারীদের হুড়োহুড়ি শুরু হয়। মুহূর্তের মধ্যেই পুরো মাঠ লোকে লোকারণ্য হয়ে যায়।

সম্মেলনের দ্বিতীয় পর্বে গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি পদে দুজন ও সাধারণ সম্পাদক পদে ১৬ প্রার্থীর নাম পড়ে শোনানো হয়। পরে অ্যাডভোকেট আজমত উল্লাহ খানকে সভাপতি ও আতাউল্ল্যা মণ্ডলকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়।

সারাদিন. ১৯ নভেম্বর