ড্র: পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়লো ডেনমার্ক-তিউনিশিয়া

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৯:৩২ অপরাহ্ণ, নভেম্বর ২২, ২০২২

আক্রমনের কমতি ছিল না কোনো পক্ষের। তবে শেষ পর্যন্ত ড্রতে সন্তুষ্ট থাকতে হলো ডেনমার্ক-তিউনিশিয়াকে। গোলশূন্য ব্যবধানেই শেষ হলো ম্যাচ। কোনো দলই খুব একটা ভালো সুযোগ তৈরি না করতে পারায় গোলশূন্য ব্যবধানে শেষ হয় ম্যাচটি।

মঙ্গলবার (২২ নভেম্বর) কাতার বিশ্বকাপে ‘ডি’ গ্রুপের ম্যাচে আল রাইয়ানের এডুকেশন সিটি স্টেডিয়ামে আফ্রিকান তিউনিসিয়ার বিপক্ষে মাঠে নামে ইউরোপের অন্যতম পরাশক্তি ডেনমার্ক। ম্যাচের শুরু থেকেই সমানে সমানে লড়াই করে দুই দল।

দেখা যায়, তিউনিশিয়ার জাল লক্ষ্য করে ১১টি শট নিয়েছে ডেনমার্ক। ৫টি ছিল অন টার্গেট। অন্যদিকে সমানতালে লড়েছে তিউনিশিয়াও। ১৩টি শট নিয়েছে তিউনিশিয়া। ১টি ছিল অন টার্গেট। বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল ডেনমার্ক। তাদের পায়ে ৬১ শতাংস সময় বল ছিল। দুই গোলরক্ষক কিছু নিশ্চিত গোল সেভ করেছেন। তাতেই ম্যাচে পার্থক্য গড়ে দেয়।

বিশ্বকাপ বাছাইপর্বে ডেনমার্ক দারুণ খেলেছিল। গ্রুপপর্বের ১০ ম্যাচ থেকে ২৭ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে বিশ্বকাপ নিশ্চিত করেছিল ডেনমার্ক। এদিকে তিউনিসিয়া টানা দ্বিতীয়বারের মতো বিশ্বকাপ খেলতে এসেছে। রাশিয়া বিশ্বকাপে তিন ম্যাচ শেষে ৩ পয়েন্ট সংগ্রহ করে তৃতীয় স্থানে থেকে বিদায় নিয়েছিল তারা।

ডেনমার্ক: ক্যাসপার, জোয়াকিম, সিমন, আন্দ্রেস, জোয়াকিম মাহলি, পিয়েরে এমিল, থমাস ডিলানি, ক্রিস্টিয়ান এরিকসন, ওলসেন, ডলবার্গ ও রাসমাস।

তিউনিশিয়া: আয়মেনন আলি আদবি, মোনতাসসার, ইয়াসিন, ডিলান, মোহামেদ ড্রেগার, আইসা লাইদৌনি, ইল্লিয়েস, আনিস, ইউসেফ ও ইসাম।

Nagad