বান্দরবানের দুই উপজেলায় পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা বাড়লো

বান্দরবান সংবাদদাতাবান্দরবান সংবাদদাতা
প্রকাশিত: ৬:৫১ অপরাহ্ণ, নভেম্বর ২৭, ২০২২

ছবি- সংগৃহীত

বান্দরবানের রোয়াংছড়ি ও রুমা উপজেলায় দেশি-বিদেশি পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞার সময় আরও সাত দিন বাড়িয়েছে স্থানীয় প্রশাসন। এ নিয়ে নবম বারের মতো বাড়ালো পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা।

রোববার (২৭ নভেম্বর) বিকেলে জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি স্বাক্ষরিত এক গণ-বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

বিজ্ঞ‌প্তিতে বলা হয়েছে, জেলার রোয়াংছ‌ড়ি ও রুমাতে সশস্ত্র বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসীদের উপস্থিতির বিষয়ে সুনির্দিষ্ট তথ্য সংগ্রহের জন্য বান্দরবান সেনানিবাসের রিজিয়ন টহল কার্যক্রম পরিচালনা এবং গোয়েন্দা তৎপরতা অব্যাহত রেখেছে। এজন্য পর্যটকদের নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে ওই দুই উপজেলায় পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা ০৪ ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে।

এর আগে গত ১৭ অক্টোবর রা‌ত থেকে ২২ অক্টোবর পর্যন্ত রুমা ও রোয়াংছ‌ড়ি‌ ভ্রমণে নিষেধাজ্ঞা দেওয়া হয়। এরপর ২৩ অক্টোবর থেকে ৩০ অক্টোবর পর্যন্ত ওই দুই উপজেলাসহ থান‌চি ও আলীকদমে পর্যটকদের ভ্রম‌ণে নিষেধাজ্ঞা দেওয়া হয়। তারপর ৩১ থেকে ০৪ নভেম্বর পর্যন্ত এই নিষেধাজ্ঞা বাড়ানো হয়। পরে এই চার উপজেলায় ০৮ নভেম্বর পর্যন্ত আবারও নি‌ষেধাজ্ঞা দেওয়া হয়।

এরপর ০৯ নভেম্বর থেকে ১২ নভেম্বর পর্যন্ত আলীকদমের নি‌ষেধাজ্ঞা প্রত্যাহার করে রোয়াংছড়ি, রুমা ও থান‌চি‌ এই তিন উপজেলায় নিষেধাজ্ঞা দেওয়া হয়। পরে ১৩ নভেম্বর থেকে ১৬ নভেম্বর পর্যন্ত এই তিন উপজেলায় আবা‌রও নিষেধাজ্ঞা দেওয়া হ‌য়। পরে থান‌চিতে নিষেধাজ্ঞা প্রত্যাহার করে ১৭ নভেম্বর থেকে ২০ নভেম্বর পর্যন্ত রোয়াংছ‌ড়ি ও রুমাতে নিষেধাজ্ঞা বহাল রাখা হয়। ওই দুই উপজেলায় ২১ নভেম্বর থেকে ২৭ নভেম্বর পর্যন্ত নিষেধাজ্ঞা দেওয়ার পর আবা‌রও ২৮ নভেম্বর থেকে ০৪ ডিসেম্বর পর্যন্ত সাত ‌দিনের নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

সারাদিন/২৭ নভেম্বর/এমবি

Nagad