রাজধানীর রাস্তাঘাট ফাঁকা, বন্ধ দূরপাল্লার বাস, পুলিশের সতর্ক অবস্থান

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ১০:৪২ পূর্বাহ্ণ, ডিসেম্বর ১০, ২০২২

রাজধানীতে বিএনপির গণসমাবেশকে কেন্দ্র করে ভোর থেকেই ব্যস্ত সড়কগুলো ফাঁকা। রাস্তাঘাটে গণপরিবহনেরও তেমন একটা দেখা মেলেনি। সড়কের প্রতিটি মোড়ে মোড়ে পুলিশকে দেখা যাচ্ছে সতর্ক অবস্থানে। এতে করে ভোগান্তিতে পড়েছেন নগরবাসী। অফিসমুখী বা বিভিন্ন কাজে বের হওয়া মানুষকে ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। সবচেয়ে বেশে সমস্যায় পড়েছেন নারীরা।

এছাড়া কিছু সিএনজি চলাচল করলেও তাতে হাঁকা হচ্ছে দুই থেকে তিন গুণ বেশি ভাড়া। বাস না পেয়ে কাউকে কাউকে পিকআপ ভ্যানে করেও গন্তব্যে যেতে দেখা গেছে।

শনিবারে বিএনপির এই গণসমাবেশকে কেন্দ্র করে গত কয়েকদিন ধরে রাজনৈতিক সরগরম পরিস্থিতি সাধারণ জনগণের মনে শঙ্কা সৃষ্টি করেছে। গতকাল শুক্রবার থেকেই রাস্তায় যানবাহন চলাচলের চাপ কম থাকলেও আজকে তা একেবারে নাই বললেই চলে। সকাল সাড়ে সাতটা থেকে আটটা পর্যন্ত রাজধানীর যাত্রাবাড়ী, মোহাম্মদপুর, শিয়া মসজিদ, কলেজগেট, আসাদ অ্যাভিনিউ, খামারবাড়ি, ফার্মগেট ও কারওয়ান বাজার এলাকা ঘুরে দেখা যায়, সড়কে ব্যক্তিগত গাড়ি ও মোটরসাইকেল নেই বললেই চলে। বাসের সংখ্যাও একেবারে হাতে গোনা। কিছু সিএনজিচালিত অটোরিকশার দেখা মিলছে। অন্যান্য দিনের তুলনায় সড়কে পথচারী ও যাত্রী উপস্থিতিও কম।

এছাড়াও বিভিন্ন এলাকা যেমন- যাত্রাবাড়ী, গুলিস্তান, ফার্মগেট, শ্যামলী, মহাখালী, শনির আখড়া ও রায়েরবাগসহ বিভিন্ন স্থানে বাসের দেখা মেলেনি। বাসের জন্য বিপুল সংখ্যক যাত্রীকে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে।

বিভিন্ন সড়কের মোড়ে যাত্রীদের বাসের অপেক্ষায় দাঁড়িয়ে থাকতে দেখা যায়। প্রধান সড়কে কিছু রিকশা চলাচল করছে। জরুরি কাজ ছাড়া অনেকেই বাইরে বের হননি। ফলে সড়কে পথচারী মানুষের সংখ্যাও কম। অন্যদিকে প্রধান সড়ক গুলোতে সতর্ক অবস্থানে তৎপর থাকতে দেখা গিয়েছে পুলিশকে।

এর আগে দেশের অন্যান্য বিভাগীয় শহরেও সমাবেশের দিন বাস বন্ধসহ বাধার মুখে পড়েন বলে অভিযোগ বিএনপির।

Nagad