চাপে ভারত, স্বপ্ন বাঁচিয়ে রাখলো বাংলাদেশ

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৬:৩৮ অপরাহ্ণ, ডিসেম্বর ২৪, ২০২২

ছবি- সংগৃহীত

ভারতের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে তৃতীয় দিনে শুরু থেকেই চাপে বাংলাদেশ। লাঞ্চ বিরতির আগেই ৪ উইকেট হারিয়েছিল টাইগাররা। শেষ পর্যন্ত ভারতের থেকে ১৪৪ রানে এগিয়ে থেকে ২৩১ রানে শেষ হয় বাংলাদেশের দ্বিতীয় ইনিংস। ফলে জয়ের জন্য ভারতের দরকার ১৪৫ রান, হাতে আছে ১০ উইকেট।

শনিবার (২৪ ডিসেম্বর) ঢাকা টেস্ট জিততে ১৪৫ রানে লক্ষ্যে ব্যাট করতে নেমে চাপে পড়েছে ভারত। স্বল্প রান পুঁজি থাকলেও দারুণ লড়ছেন মেহেদী হাসান মিরাজ ও সাকিব আল হাসান।

দুইজন মিলে শেষ বিকালে ভেঙেছেন ভারতের টপ অর্ডার। তাতে করে অল্প পুঁজি নিয়েও ঢাকা টেস্টে আশা বাঁচিয়ে রেখেছে বাংলাদেশ দল।

আগামীকাল (২৫ ডিসেম্বর) রোববার টেস্টের চতুর্থ দিন রোমাঞ্চ অপেক্ষা করছে মিরপুরে। এই টেস্টে জয়ের জন্য ভারতের দরকার আরও ১০০ রান। আর বাংলাদেশের দরকার ৬ উইকেট।

এর আগে শনিবার (২৪ ডিসেম্বর) মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টেস্টের তৃতীয় দিনের শেষ সেশনে ২৩১ রানে থামে বাংলাদেশ। ভারতের দেওয়া ৮৭ রানের লিড টপকে বাংলাদেশের লিড দাঁড়ায় ১৪৪ রানে। সুতরাং জয়ের জন্য ভারতের দরকার ১৪৫ রান। এই ছোট লক্ষ্য তাড়া করতে নেমে ৪ উইকেটে ৪৫ রান নিয়ে দিন শেষ করেছে ভারত।

ছোট লক্ষ্যে দিনের তৃতীয় সেশনে দারুণ লড়াই করেছেন বাংলাদেশের বোলাররা। একে একে তুলে নিয়েছেন লোকেশ রাহুল, পুঁজারা, শুভমান গিল ও বিরাট কোহলির উইকেট। এর মধ্যে তিনটিই নিয়েছেন মেহেদী হাসান মিরাজ, আর একটি নিয়েছেন সাকিব আল হাসান।

Nagad

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ প্রথম ইনিংস: ২২৭

ভারত প্রথম ইনিংস: ৩১৪

বাংলাদেশ দ্বিতীয় ইনিংস: ৭০.২ ওভারে ২৩১।
(শান্ত ৫, জাকির ৫১, মুমিনুল ৫, সাকিব ১৩, মুশফিক ৯, লিটন ৭৩, মিরাজ ০, সোহান ৩১, তাসকিন ৩১*, তাইজুল ১, খালেদ ৪; উমেশ ৯-১-৩২-১, অশ্বিন ২২-২-৬৬-২, উনাদকাট ৯-৩-১৭-১, সিরাজ ১১-০-৪১-২, আকসার ১৯.২-১-৬৮-৩)।

ভারত দ্বিতীয় ইনিংস: ২৩ ওভারে ৪৪/৪।
(রাহুল ২, শুভমান ৭, পুঁজারা ৬, কোহলি ১, অক্ষর ২৬*, উনাদকাট ৩*; মিরাজ ৮-৩-১২-৩, সাকিব ৬-০-২১-১, তাইজুল ৮-৪-৮-০)।

সারাদিন/২৪ ডিসেম্বর/এমবি