ঢাকাসহ দেশের পাঁচ বিভাগে গুঁড়িগুঁড়ি বৃষ্টি, বাড়বে শীত

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২:১৬ অপরাহ্ণ, ডিসেম্বর ২৭, ২০২২

ঢাকা, চট্টগ্রাম, ময়মনসিংহসহ দেশের পাঁচ বিভাগে আজও গুঁড়িগুঁড়ি বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। এছাড়া বৃষ্টি চলে গেলে আগামী তিন দিনের মধ্যে শীত বাড়তে পারে বলেও জানানো হয়েছে।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১০ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায়। যেখানে গতকাল (সোমবার) তাপমাত্রা ছিল ১১ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। একদিনের ব্যবধানে ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা ১৭ দশমিক ৭ ডিগ্রি থেকে বেড়ে হয়েছে ১৮ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো: শাহীনুল ইসলাম গণমাধ্যমকে জানান, মঙ্গলবার (২৭ ডিসেম্বর) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় ময়মনসিংহ, ঢাকা, বরিশাল, চট্টগ্রাম এবং সিলেট বিভাগের দুই-এক জায়গায় হালকা বা গুঁড়িগুঁড়ি বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। শেষ রাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকায় কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

এ সময়ে সারাদেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে জানিয়ে আবহাওয়াবিদ শাহীনুল ইসলাম বলেন, আগামী তিন দিনে তাপমাত্রা কমতে পারে।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) ভোরে ঢাকায় বৃষ্টি হয়েছে। সকাল থেকে বৃষ্টি না থাকলেও আকাশ মেঘলা রয়েছে। তবে দুপুর ১২টার আগে আরেক দফা গুঁড়িগুঁড়ি বৃষ্টি হয়েছে। সারাদিনই ঢাকার আকাশ মেঘলা থাকতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

সারাদিন/২৭ ডিসেম্বর/এমবি

Nagad