গীতিকার বিশু শিকদারের দুই মেয়ের দায়িত্ব নিলেন জেমস

বিনোদন ডেস্কবিনোদন ডেস্ক
প্রকাশিত: ৫:১৬ অপরাহ্ণ, জানুয়ারি ২৪, ২০২৩

ছবি- সংগৃহীত

সদ্য প্রয়াত ‘দুষ্টু ছেলের দল’ খ্যাত গীতিকার বিশু শিকদারের দুই কন্যাসন্তানের দায়িত্ব নিলেন ব্যান্ড তারকা মাহফুজ আনাম জেমস।

বিশু শিকদারের ছোট ভাই শাহ আলম শিকদার গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, “আমার সদ্য প্রয়াত বড় ভাই বিশু শিকদারের দুই মেয়ে সঙ্গীতা ও রাফিয়ার সার্বিক দায়িত্ব নিয়েছেন জেমস।”

এর আগে সোমবার (২৩ জানুয়ারি) বিকেল ৩টার দিকে ঢাকা থেকে সড়ক পথে নড়াইলের লোহাগড়ার ধোপাদহ গ্রামে গীতিকার বিশু শিকদারের বাড়িতে যান জেমস। তিনি বিশু শিকদারের কবর জিয়ারত করেন এবং পরিবারের সদস্যদের সাথে কথা বলেন।

এ সময় বিশুর পরিবারকে সার্বিক সহযোগিতা এবং তার সপ্তম শ্রেণি পড়ুয়া মেয়ে সঙ্গীতা ও দ্বিতীয় শ্রেণি পড়ুয়া রাফিয়ার দায়িত্ব নেওয়ার আশ্বাস দেন। এ সময় জেমসের সফরসঙ্গী হিসেবে মুখপাত্র রবিন ঠাকুরসহ ‘নগর বাউল’ ব্যান্ডের শিল্পী ও কলাকুশলীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত শনিবার বিকেলে নড়াইলের লোহাগড়ার নিজ বাড়িতে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন বিশু শিকদার। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫২ বছর। পরদিন রোববার সকাল ১০টায় ধোপাদহ গ্রামের ঈদগাহ ময়দানে নামাজে জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

বিশু মূলত জেমসের জন্যই গান লিখতেন। এমনকি জেমসের বহু গানের সহ-গীতিকারও ছিলেন তিনি। জেমসের প্রকাশিত সর্বশেষ গান ‘আই লাভ ইউ’-ও যৌথভাবে লেখা।

Nagad

নগর বাউলের ‘দুষ্টু ছেলের দল’ অ্যালবাম থেকে জেমস-বিশু জুটির সূত্রপাত হয়। এরপর জেমসের প্রায় সব ক’টি অ্যালবামের বেশিরভাগ গানই বিশুর লেখা।

সারাদিন/২৪ জানুয়ারি/এমবি