২৪ ঘণ্টায় করোনায় আরও ৫৮৬ জনের মৃত্যু

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৩:৪০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৫, ২০২৩

বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৫৮৬ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে আরও ৯৬ হাজার ৬১৪ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত-মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এই তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমণ ও মৃত্যু দুটোই কমেছে। এ সময়ে ৫৮৬ জনের মৃত্যুর পাশাপাশি নতুন করে সংক্রমিত হয়েছেন ৯৬ হাজার ৬১৪ জন। এ নিয়ে মহামারীর শুরু থেকে এখন পর্যন্ত বিশ্বে করোনায় মোট মৃত্যু বেড়ে ৬৭ লাখ ৯৭ হাজার ১৪৮ জনে দাঁড়িয়েছে। সেই সাথে মোট সংক্রমিত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৬৭ কোটি ৯৪ লাখ ৭২ হাজার ৪৮২ জনে।

এর আগের ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত হয় ১ লাখ তিন হাজার ৮৪৫ জন। একই সময়ে করোনায় মারা যায় ৯৫৯ জন।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি ১৩ হাজার ৮২৯ জন আক্রান্ত হয়েছে রাশিয়ায়। মৃত্যু সবচেয়ে বেশি ৯৪ জন ব্রাজিলে। এছাড়া জাপানে মৃত্যু ৮৩ জন এবং আক্রান্ত ৬ হাজার ৫১২ জন।

যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৭৩ জনের মৃত্যু এবং ভাইরাসটিতে আক্রান্ত ৮ হাজার ৯২২ জন। তাইওয়ানে মৃত্যু ৫৬ জন এবং আক্রান্ত ১৩ হাজার ৪৩২ জন। মেক্সিকোতে আক্রান্ত ৩ হাজার ৮৭০ এবং মৃত্যু ২৫ জন।

Nagad

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ করোনাভাইরাসকে ‘বৈশ্বিক মহামারী’ হিসেবে ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

সারাদিন/২৫ ফেব্রুয়ারি/এমবি