শিক্ষক নেবে জাতীয় বিশ্ববিদ্যালয়

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১:০০ অপরাহ্ণ, মার্চ ৬, ২০২৩

সংগৃহীত

শিক্ষক নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়। উচ্চশিক্ষার এই প্রতিষ্ঠানে ইংরেজি বিভাগে সহযোগী অধ্যাপক নেওয়া হবে। আগ্রহী প্রার্থীরা আগামী ৩০ মার্চ পর্যন্ত অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন।

পদের নাম: সহযোগী অধ্যাপক। বিভাগ: ইংরেজি। পদসংখ্যা: একজন।

শিক্ষাগত যোগ্যতা: এসএসসি/সমমান এবং এইচএসসি/সমমান উভয় পরীক্ষায় প্রথম বিভাগ অথবা জিপিএ ৫.০০-এর মধ্যে মানবিক ও ব্যবসায় প্রশাসন শাখার জন্য ন্যূনতম জিপিএ ৪.২৫ এবং বিজ্ঞান শাখার জন্য ন্যূনতম ৪.৫০ থাকতে হবে। সংশ্লিষ্ট বিভাগে চার বছরমেয়াদি স্নাতক (সম্মান) ডিগ্রি এবং স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। স্নাতক ও স্নাতকোত্তর উভয় পরীক্ষায় সিজিপিএ ৪.০০-এর মধ্যে ন্যূনতম ৩.২৫ থাকতে হবে। সনাতন পদ্ধতির প্রার্থীদের পরীক্ষার ক্ষেত্রে স্নাতক ও স্নাতকোত্তর উভয় পরীক্ষায় প্রথম শ্রেণি থাকতে হবে।

স্নাতকোত্তর ডিগ্রিপ্রাপ্ত প্রার্থীদের ক্ষেত্রে বিশ্ববিদ্যালয় পর্যায়ে সহকারী অধ্যাপক হিসেবে ন্যূনতম সাত বছরসহ মোট ন্যূনতম ১৪ বছরের শিক্ষকতার অভিজ্ঞতা থাকতে হবে।

এমফিল ডিগ্রিপ্রাপ্ত প্রার্থীদের ক্ষেত্রে বিশ্ববিদ্যালয় পর্যায়ে সহকারী অধ্যাপক হিসেবে ন্যূনতম ৬ বছরসহ ন্যূনতম ৯ বছরের সক্রিয় শিক্ষকতার অভিজ্ঞতা থাকতে হবে। পিএইচডি ডিগ্রিধারী প্রার্থীদের ক্ষেত্রে সহকারী অধ্যাপক হিসেবে ন্যূনতম চার বছরসহ মোট সাত বছরের সক্রিয় শিক্ষকতার অভিজ্ঞতা থাকতে হবে।

বেতন স্কেল: ৫০,০০০-৭১,২০০ টাকা।

Nagad

আবেদন যেভাবে: আগ্রহী প্রার্থীদের প্রথমে https://jobs.nu.acbd/ এই ওয়েবসাইটে প্রবেশ করে অনলাইনে আবেদন ফরম পূরণ করতে হবে। এরপর ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করে অনলাইন আবেদন ফরমের নির্ধারিত অংশে প্রয়োজনীয় কাগজপত্র আপলোড করতে হবে। অনলাইন আবেদন ফরমের প্রিন্ট কপিসহ সব প্রয়োজনীয় কাগজপত্রের সত্যায়িত কপি ৯ সেট ডাকযোগে/কুরিয়ার সার্ভিসে/সরাসরি পাঠাতে হবে।

আবেদন ফি: রেজিস্ট্রার, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনুকূলে সোনালী ব্যাংকের যেকোনো শাখায় ১০০০ টাকা পে-স্লিপের মাধ্যমে জমা দিতে হবে।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা: রেজিস্ট্রার, জাতীয় বিশ্ববিদ্যালয়, গাজীপুর ১৭০৪।

আবেদনের শেষ তারিখ: ৩০ মার্চ, ২০২৩।

সূত্র- প্রথম আলো

সারাদিন/০৬ মার্চ/এমবি