চেন্নাইকে হারিয়ে শুভ সূচনা গুজরাটের

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৪:৩৮ অপরাহ্ণ, এপ্রিল ১, ২০২৩

ছবি- সংগৃহীত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) নাম লিখিয়েই বাজিমাত করেছিলো হার্দিক পান্ডিয়ার গুজরাট টাইটান্স। প্রথম আসরেই শ্রেষ্ঠত্বের মুকুট পরেছিলো। সেই ধারাবাহিকতা নিজেদের দ্বিতীয় আসরেও শিরোপা ধরে রাখার অভিযানে দারুণ শুরু করেছে গুজরাট।

শুক্রবার (৩১ মার্চ) আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে আইপিএল২০২৩-এর উদ্বোধনী ম্যাচে মহেন্দ্র সিং ধোনির চেন্নাইকে ৫ উইকেটে হারিয়ে শুভ সূচনা করেছে হার্দিক পান্ডিয়ার গুজরাট টাইটান্স।

টসে জেতার পর চেন্নাইকে প্রথমে ব্যাট করতে পাঠিয়েছিল গুজরাট টাইটান্স। তবে দূর্ভাগ্যজনকভাবে ঋতুরাজ গায়কোয়াড় (৫০ বলে ৯২ রান) ছাড়া আর কেউই সেভাবে রান করতে পারেননি। ফলে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৭৮ রান করতে সক্ষম হয় ধোনির চেন্নাই।

জবাবে মাত্র ১৯.২ ওভারেই কাঙ্খিত রান তুলে নেয় গুজরাট। ১৭৯ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত শুরু করে গুজরাটের দুই ব্যাটার ঋদ্ধিমান সাহা ও শুভমান গিল। এই দুই জনের ব্যাটে প্রথম তিন ওভারেই স্কোরবোর্ডে ৩০ রান তুলে ফেলে গুজরাট। তবে দলীয় ৩৭ রানে রাজবর্ধনের বলে শিবাম দুবের হাতে ক্যাচ দিয়ে ব্যাক্তিগত ২৫ রানে ফেরেন সাহা।

তার বিদায়ের পর সাই সুদর্শনকে নিয়ে জুটি গড়েন গিল। ৫৩ রানের জুটি গড়ে দলীয় ৯০ রানে সুদর্শন ও দলীয় ১১১ রানে হার্দিক পান্ডিয়ার বিদায়ে চাপে পড়ে গুজরাট। তবে সেই চাপ সামাল দিয়ে দুর্দান্ত ব্যাটিং করেন গিল। দলীয় ১৩৮ রানে আউট হওয়ার আগে ৩৬ বলে ৬৩ রানের ঝড়ো ইনিংস খেলেন ডানহাতি এই ব্যাটার। এরপর বিজয় শংকর -রশিদদের ব্যাটে ভর করে ৫ উইকেট হাতে রেখেই জয় তুলে নেয় গুজরাট।

চেন্নাইয়ের হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট নেন রাজবর্ধন।

Nagad

সারাদিন/০১ এপ্রিল/এমবি