টেস্ট থেকে ছিটকে গেলেন তাসকিন

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৪:৫৪ অপরাহ্ণ, এপ্রিল ৩, ২০২৩

ছবি- সংগৃহীত

আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে দুর্দান্ত খেলেছেন বাংলাদেশি পেসার তাসকিন আহমেদ। আগামীকাল মঙ্গলবার (০৪ এপ্রিল) রাজধানীর মিরপুরে শুরু হবে একমাত্র টেস্টটি। তবে এই টেস্ট থেকে ছিটকে গেলেন টাইগার এই পেসার।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি সূত্রে জানা গেছে, তাসকিন আহমেদ সাইড স্ট্রেইনের চোটে ভুগছেন। আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ চলাকালীন তিনি এই চোটে পড়েন।

তাসকিনকে এই চোটের কারণে অন্তত দুই সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে। তার পরিবর্তে আরেকজন ক্রিকেটারকে দলে ডাকা হবে বলে জানা গেছে।

আয়ারল্যান্ডের বিপক্ষে শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলার সময়ই চোটে পড়েছিলেন তিনি। এরপর দিন কয়েক পেরিয়ে গেলেও সেটা থেকে সেড়ে ওঠতে পারেননি। যে কারণে আজকে দলের সাথে অনুশীলনেও দেখা যায়নি এই পেসারকে।

জানা গেছে, আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজে দারুণ ছন্দে ছিলেন তাসকিন। ওয়ানডে সিরিজের ৩ ম্যাচের ২ ইনিংসে বল করে নেন ৫ উইকেট। আর টি-টোয়েন্টিতে ৩ ম্যাচে ৮ শিকার ধরে সর্বোচ্চ উইকেটশিকারী হিসেবে সিরিজসেরা হন তাসকিন আহমেদ।

সোমবার (০৩ এপ্রিল) গণমাধ্যমে সংবাদ সম্মেলনে মেহেদী হাসান মিরাজ বলেন, ‌‌“একটা জিনিস দেখেন যে, অনেকদিন পর টেস্ট খেলছি, প্রায় ৩-৩.৫ মাস পর। অবশ্যই আমরা পূর্ণশক্তির দল খেলছি। এর আগে হয়তো আমাদের সবার একসঙ্গে খেলা হয়নি অনেকদিন। কম্বিনেশনটা আমাদের জন্য খুবই ভালো আছে।

Nagad

মিরাজ আরও বলেন, ‌যেহেতু আমাদের হোম কন্ডিশন। যেটা আমরা সবসময় বলে আসছি স্পিন দিয়ে আমরা ভালো করি। তবে সুযোগ পেস বোলারদের জন্যও থাকবে। যেহেতু উইকেটটা আমরা দেখেছি, ভালো উইকেট করার চেষ্টা করছে। আমরা যেন প্রপার টেস্ট ক্রিকেটটা খেলতে পারি, সেইভাবেই আমাদের দল সাজানো হচ্ছে।

আগামীকাল (০৪ এপ্রিল) মঙ্গলবার ঢাকার মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি টেস্ট ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ-আয়ারল্যান্ড। ম্যাচটি শুরু হবে সকাল ১০টায়।

সারাদিন/০৩ এপ্রিল/এমবি