গাজীপুরের জাহাঙ্গীরের বিষয়ে যা বললেন ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ২:৫৫ অপরাহ্ণ, মে ১০, ২০২৩

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জাহাঙ্গীর (গাজীপুরের মেয়র) আওয়ামী লীগ থেকে মেয়র হয়েছেন। তাকে বিরত রাখা নির্বাচন কমিশনের আচরণেরও বিরুদ্ধে। তবে তার মা আওয়ামী লীগের দলীয় রাজনীতিতে ছিলেন না। দলীয় কোনো আলোচনার আগে কিছু বলতে চাই না।

আজ বুধবার (১০মে) রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে ‘সাব-রিজিওনাল মিটিং অ্যান্ড ক্যাপাসিটি বিল্ডিং ওয়ার্কশপ অন এক্সিলারেটিং দ্য ট্রানজিশন টু ইলেকট্রিক মোবিলিটি ইন এশিয়া অ্যান্ড দ্য প্যাসিফিক’ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

বিএনপির নির্বাচনে অংশগ্রহণে সরকার দয়া বর্ষণ করছে না, এটা তাদের অধিকার। গণতান্ত্রিক দল হিসেবে এ অধিকার তাদের নেওয়া প্রয়োজন। তাদের কোনো প্রলোভন দেখাচ্ছি না। এটা সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলা।

আওয়ামী লীগকে নির্বাচনী ইস্যুতে মির্জা ফখরুল বিশ্বাস করেন না- এমন প্রশ্নে তিনি বলেন, আওয়ামী লীগকে তারা বিশ্বাস করছে না, কিন্তু কেন? নির্বাচন হবে সংবিধান অনুযায়ী। পৃথিবীর অন্যান্য গণতান্ত্রিক দেশে যেভাবে নির্বাচন হওয়ার কথা সেভাবে হবে। তাদের নিজেদের অধিকার যেভাবে প্রয়োগ করা উচিত সেভাবে নিজেরা করবে।