পাকিস্তানে ভারী বৃষ্টিপাতে ঘরবাড়ি ধস, নিহত ২৫

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১০:১১ পূর্বাহ্ণ, জুন ১১, ২০২৩

পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলে প্রবল বর্ষণে ঘরবাড়ি ধসে পড়ে অন্তত ২৫ জনের মৃত্যু হয়েছে। পাকিস্তানের গণমাধ্যম ডন’র তথ্যমতে, দেশটির উত্তর-পশ্চিমাঞ্চলের বিভিন্ন জেলায় ভারী বর্ষণের জেরে ঘরবাড়ি ধস ও বিভিন্ন দুর্ঘটনায় এই হতাহতের ঘটনা ঘটে। ভারী বর্ষণ ও শিলাবৃষ্টিতে সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে দেশটির খাইবার পাখতুনখাওয়া প্রদেশের বান্নু, লাক্কি মারওয়াত এবং কারাক জেলায়। এই প্রদেশের অনেক জায়গায় গাছ ভেঙে যোগাযোগ বন্ধ রয়েছে। কিছু জায়গায় বৈদ্যুতিক ট্রান্সমিশন টাওয়ারে ভেঙে পড়েছে।

শনিবার (১০জুন) খাইবার পাখতুনখোয়া প্রদেশের বান্নু, লাক্কি মারওয়াত এবং কারাক জেলায় শিলাসহ প্রবল বৃষ্টি হয়েছে। আজ রোববার (১১ জুন) এক প্রতিবেদনে এই তথ্য জানায় ডন।

প্রতিবেদনে জানানো হয়েছে, উত্তর-পশ্চিমাঞ্চলে ভারী বর্ষণের জেরে ঘরবাড়ি ধসে পড়ার পর প্রাণহানির এই ঘটনা ঘটে। গাছ উপড়ে গেছে ও বৈদ্যুতিক ট্রান্সমিশন টাওয়ার ভেঙে পড়েছে। এসব ঘটনায় আহত হয়েছেন আরও প্রায় দেড়শো মানুষ। কর্মকর্তারা আহতদের জরুরি ত্রাণ প্রদানের জন্য কাজ করছেন বলে আহমেদ জানিয়েছেন।

উল্লেখ্য, গত বছর ভারী বৃষ্টিতে সৃষ্ট বন্যায় দেশটিতে অন্তত ১ হাজার ৭৩৯ জন মানুষের মৃত্যু হয়। যার মধ্যে ৬৪৭ জনই শিশু। ক্ষতিগ্রস্ত হয়েছেন ৩ কোটি ৩০ লাখ মানুষ।