ওমানকে হারিয়ে আশা বাঁচিয়ে রাখলো নেদারল্যান্ডস

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৭:০৪ অপরাহ্ণ, জুলাই ৪, ২০২৩

ছবি- সংগৃহীত

বিশ্বকাপ বাছাই পর্বে ওমানের বিপক্ষে বড় ব্যবধানে জয়ের প্রয়োজন ছিল নেদারল্যান্ডসের। বৃষ্টির কারণে খুব বড় না হলেও মোটামুটি বড় ব্যবধানে জয় পেয়েছে ডাচরা।

সোমবার (০৩ জুলাই) হারারে স্পোর্টস ক্লাবে ওমানকে ডিএল মেথডে ৭৪ রানের ব্যবধানে হারিয়ে নিজেদের সম্ভাবনা টিকিয়ে রেখেছে নেদারল্যান্ডস।

এদিন খেলা শুরুর আগেই বৃষ্টির বাধা নেমে আসে। যে কারণে দুই দল থেকে ২টি করে মোট ৪ ওভার কেটে নেওয়া হয়। টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৪৮ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩৬২ রানের বিশাল স্কোর গড়ে তোলে নেদারল্যান্ডস।

বিক্রমজিৎ সিং খেলেন ১১০ রানের অনবদ্য ইনিংস। এছাড়া ওয়েসলি বারেসি খেলেন ৯৭ রানের ইনিংস। ৩৯ রান করেন বাস ডি লিডি। ৩৫ রান আসে ম্যাক্স ও’দাউদের ব্যাট থেকে এবং ৩৩ রান করেন সাকিব জুলফিকার। ওমানের হয়ে বিলাল খান ৩ উইকেট নেন। ২ উইকেট নেন মোহাম্মদ নাদিম।

জবাব দিতে নেমে আবারও বৃষ্টির কবলে পড়ে ওমান। যে কারণে তাদের কাছ থেকে আরও ৪ ওভার কেটে নেয়া হয়। মোট ৪৪ ওভারে তাদের সামনে লক্ষ্য দাঁড়ায় ৩২১ রান।

আয়ান খানের ১০৫ রান সত্ত্বেও ৬ উইকেটে ২৪৬ রানে আটকে যায় ওমান। যে কারণে ৭৪ রানের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে নেদারল্যান্ডস।

Nagad

আয়ান খান ছাড়াও ৪৬ রান করেন শোয়াইব খান। ২৫ রান করেন কাশ্যপ প্রজাপতি। নেদারল্যান্ডের হয়ে আরিয়ান ডাট নেন ৩ উইকেট। ২ উইকেট নেন রায়ান ক্লেইন।

বিশ্বকাপ বাছাইয়ের সুপার সিক্স থেকে আগেই চূড়ান্ত পর্বে খেলা নিশ্চিত করেছে শ্রীলঙ্কা। ৪ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে শীর্ষে শ্রীলঙ্কা। আরও একটি দল বিশ্বকাপের চূড়ান্ত পর্বের টিকিট পাবে। সেটি ঠিক হয়ে যেতে পারে আজ জিম্বাবুয়ে-স্কটল্যান্ড ম্যাচে। জিম্বাবুয়ে জিতলে ৫ ম্যাচে তাদের সংগ্রহ হবে ৮ পয়েন্ট।

তখন তৃতীয়স্থানে থাকা স্কটল্যান্ড ও নেদারল্যান্ডস নিজেদের শেষ ম্যাচ জিতলেও লাভ হবে না। ৬ পয়েন্ট নিয়ে সন্তুষ্ট থেকেই বিদায় নিতে হবে বাছাইপর্ব থেকে। ৩ ম্যাচে আপাতত ৪ পয়েন্ট নিয়ে বাছাইপর্ব টেবিলে তৃতীয় স্কটল্যান্ড। ৪ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে চারে নেদারল্যান্ডস।

সারাদিন/০৪ জুলাই/এমবি