হাইব্রিড মডেলেই এশিয়া কাপের সূচি চূড়ান্ত

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৫:৪১ অপরাহ্ণ, জুলাই ১২, ২০২৩

ছবি- সংগৃহীত

অবশেষে সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে চূড়ান্ত হয়েছে এশিয়া কাপের সূচি। মঙ্গলবার (১১ জুলাই) দক্ষিণ আফ্রিকার ডারবানে আইসিসির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। এশিয়া কাপ ২০২৩-এর বহু প্রতীক্ষিত ভারত বনাম পাকিস্তানের ম্যাচটি শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হবে।

আইসিসি মিটিংয়ের ফাঁকে বিসিসিআই কোষাধ্যক্ষ অরুণ ধুমাল জানান, এশিয়া কাপের সূচি চূড়ান্ত হয়ে গেছে। আগামী কয়েক দিনের মধ্যেই তা প্রকাশ করা হবে। তিনি জানান, আইসিসির বৈঠকে বোর্ড সচিব জয় শাহ এবং পাকিস্তানের বোর্ড সভাপতি জাকা আশরাফের কথা হয়েছে।

অরুণ ধুমাল বলেন, “আমাদের সচিবের সাথে পাক বোর্ডপ্রধানের দেখা হয়েছে। এশিয়া কাপের সূচি চূড়ান্ত, যেমনটা আগে আলোচনা হয়েছিল। পাকিস্তানে লিগ পর্যায়ের চারটি ম্যাচ হবে। শ্রীলঙ্কায় বাকি ৯টি ম্যাচ হবে। ভারতের বিপক্ষে পাকিস্তানের দুইটি ম্যাচই হবে শ্রীলঙ্কায়। তৃতীয় ম্যাচের সম্ভাবনা তৈরি হলে সেটিও শ্রীলঙ্কায় হবে।”

এরআগে গত ১৫ জুন (বৃহস্পতিবার) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) জানায়, “আমরা ঘোষণা করতে পেরে আনন্দিত যে, ৩১ আগস্ট থেকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে এশিয়া কাপ। টুর্নামেন্টটি হাইব্রিড মডেলে আয়োজিত হবে যেখানে চারটি ম্যাচ অনুষ্ঠিত হবে পাকিস্তানে এবং বাকি নয়টি ম্যাচ অনুষ্ঠিত হবে শ্রীলঙ্কায়।”

হাইব্রিড মডেলে ‘এশিয়া কাপ’ আয়োজনের কথা জানালেও চূড়ান্ত সূচি প্রকাশ করেনি এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। এশিয়া কাপের প্রথম পর্বে দুই গ্রুপে ভাগ হয়ে খেলবে ছয়টি দল।

‘এ’ গ্রুপে আছে ভারত, পাকিস্তান ও নেপাল। আর ‘বি’ গ্রুপে বাংলাদেশের সঙ্গী শ্রীলঙ্কা ও আফগানিস্তান। দুই গ্রুপের শীর্ষ দুটি দল যাবে সুপার ফোর পর্বে। এরপর পয়েন্ট তালিকার শীর্ষ দুই দল ফাইনাল খেলবে।

Nagad

সারাদিন/১২ জুলাই/এমবি