ওয়ানডের নেতৃত্ব থেকে সরে দাঁড়ালেন তামিম ইকবাল

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১১:৪৭ অপরাহ্ণ, আগস্ট ৩, ২০২৩

ওয়ানডে অধিনায়কত্ব করবেন না তামিম ইকবাল। খেলছেন না এশিয়া কাপে। নিয়মিত অধিনায়ককে ছাড়াই এশিয়া কাপের মিশনে যাবে টাইগাররা।

আজ বৃহস্পতিবার (৩ আগস্ট) সন্ধ্যায় বিসিবি সভাপতির বাসায় সংবাদ সম্মেলনে এ ঘোষণা দিয়েছেন তিনি। নাজমুল হাসান পাপন ও বিসিবির অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুসের সঙ্গে বৈঠক শেষে এ কথা বলেছেন টাইগার ওপেনার তামিম।

পিঠের ইনজুরির চিকিৎসা করিয়ে দেশে ফিরে আসার পর থেকেই গুঞ্জন, তামিমের সঙ্গে বৈঠকে বসছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনসহ অন্য কর্মকর্তারা। গত দুদিন এ নিয়ে গুঞ্জন থাকলেও আজ সত্যি সত্যি বৈঠকে বসেছেন তারা। কিন্তু ফিরলেন না। এ বিষয়ে তামিম ইকবাল বলেন, ক্রিকেটের স্বার্থে অধিনায়কত্ব ছেড়েছি। নতুন অধিনায়ককে সকল প্রকারের সাহায্য করব।

তামিম ইকবাল বলেন, ‘এখন ভালো খেলায় মনোযোগ দেবো। আমি প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেছি। উনাকে পুরো ব্যাপারটা জানিয়েছি। উনি আমার ব্যাপারটা বুঝেছেন। এরপরই আমি সিদ্ধান্ত নিয়েছি।’

এদিকে এশিয়া কাপে না খেললেও ওয়ানডে বিশ্বকাপে ঠিকই দেখা যাবে তামিমকে। সাম্প্রতিক সময়ে চোটে ভুগলেও টিম ম্যানেজমেন্ট আশা করছে, তামিম বিশ্বকাপের আগেই পুরোপুরি ফিট হয়ে উঠবেন।

Nagad