আল হিলালের হয়ে ভারতে খেলতে আসবেন নেইমার

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৭:৩০ অপরাহ্ণ, আগস্ট ২৪, ২০২৩

ছবি- সংগৃহীত

সম্প্রতি ইউরোপ ছেড়ে সৌদি আরবের ক্লাব ‘আল হিলালে’ যোগ দিয়েছেন ব্রাজিলিয়ান তারকা নেইমার। সেই সুবাদে সৌদি ক্লাবটির হয়ে ভারতে খেলতে আসছেন তিনি।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) এএফসি’র সদর দপ্তর মালয়েশিয়ার কুয়ালালামপুরে টুর্নামেন্টের ড্র ও সূচি চূড়ান্ত হয়েছে। এএফসি চ্যাম্পিয়ন্স লিগের ড্রতে ভারতের মুম্বাই সিটি এফসির গ্রুপে পড়েছে সৌদি ক্লাব আল হিলাল।

তবে সেই ম্যাচটি মুম্বইয়ে হবে না। মুম্বই সিটি এফসির তরফে জানিয়ে দেওয়া হয়েছে, পরিকাঠামো সংক্রান্ত কারণে নিজেদের ‘হোম’ মুম্বই ফুটবল এরিনায় এএফসি চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ আয়োজন করা সম্ভব হচ্ছে না। পরিবর্তে পুণের শ্রী শিব ছত্রপতি স্পোর্টস কমপ্লেক্সে এএফসি চ্যাম্পিয়ন্স লিগের ‘হোম’ ম্যাচ খেলবে মুম্বই।

ভারতীয় সংবাদমাধ্যম ‘হিন্দুস্তান টাইমস’ জানিয়েছে, বৃহস্পতিবার (২৪ আগস্ট) কুয়ালামপুরে এএফসি হাউসে এএফসি চ্যাম্পিয়ন্স লিগের ড্র অনুষ্ঠিত হয়। সেই ড্রয়ের জন্য দীর্ঘদিন ধরে অপেক্ষা করছিল ভারতীয় ফুটবল মহল। কারণ ক্রিশ্চিয়ানো রোনালদো বা করিম বেনজেমা বা নেইমারের ভারতে খেলতে আসার একটা সম্ভাবনা ছিল।

একই গ্রুপে একই দেশের দুটি ক্লাব থাকতে পারবে না বলে ভারতীয় সমর্থকরা যে কোনও একজনের বেশি মহাতারকাকে (রোনালদো, বেনজেমা ও নেইমারের মধ্যে) সামনে থেকে খেলার দেখার সুযোগ পাবেন না, তা স্পষ্ট ছিল। শেষ পর্যন্ত ‘জয়’ হয়েছে ব্রাজিলের তারকা নেইমারের। পুণেতে খেলতে আসতে পারেন তিনি। গ্রুপ ‘ই’-তে পড়েছে রোনালদোর আল নাসের।

এএফসি চ্যাম্পিয়ন্স লিগের ড্র অনুযায়ী, এশিয়ার সেরা ক্লাব টুর্নামেন্টের গ্রুপ ‘ডি’-তে সৌদির প্রো লিগের ক্লাব আল হিলাল, ইরানের প্রো লিগের এফসি নাসাজি মাজানদারান এবং উজবেকিস্তানের ক্লাব নাভবাহরের সাথে পড়েছে মুম্বই। অর্থাৎ আল হিলাল, নাসাজি এবং নাভবাহরের বিরুদ্ধে হোম এবং অ্যাওয়ে ফর্ম্যাটে খেলবে ‘আইল্যান্ড’-রা। সেই পরিস্থিতিতে আল হিলালের ‘অ্যাওয়ে’ ম্যাচ খেলতে পুণেতে আসতে পারেন নেইমার।

Nagad

আগামী সেপ্টেম্বর থেকে আগামী মে পর্যন্ত এএফসি চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ হবে। সার্বিকভাবে ৪০টি দলকে ১০টি গ্রুপে রাখা হয়েছে। প্রতিটি গ্রুপে চারটি দল রয়েছে। প্রতিটি গ্রুপের চ্যাম্পিয়ন দল এবং প্রতিটি জোনের তিনটি সেরা রানার্স-আপ দল নক-আউট পর্যায়ে উঠবে।

আগামী বছরের ফেব্রুয়ারি থেকে এপ্রিলের মধ্যে নক-আউট পর্যায়ের খেলা হবে। আগমী ১১ এবং ১৮ মে এএফসি চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল হতে চলেছে। দু’লেগের ফাইনাল হবে।

সারাদিন/২৪ আগস্ট/এমবি