রংপুরে ড. ইউনূসের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৮:১৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৯, ২০২৩

ড. মোহাম্মদ ইউনূস। সংগৃহীত ছবি

নোবেল বিজয়ী ড. মোহাম্মদ ইউনূসসহ ৬ জনের বিরুদ্ধে বকেয়া পাওনা ও শ্রম আইন লঙ্ঘনের অভিযোগে রংপুর শ্রম ট্রাইব্যুনাল আদালতে মামলা দায়ের করা হয়েছে।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে গ্রামীণ কৃষি ফাউন্ডেশনের অবসরপ্রাপ্ত সিনিয়র খামার ব্যবস্থাপক ফারুকুল ইসলাম এ মামলা দায়ের করেন।

মামলার অপর আসামিরা হলেন- গ্রামীণ কৃষি ফাউন্ডেশনের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান নুর জাহান বেগম, ব্যবস্থাপনা পরিচালক (ভারপ্রাপ্ত) শামসুদ দোহা, বোর্ড সদস্য ইমামুস সুলতান, রতন কুমার নাগ ও শাহাজান।

মামলার অভিযোগে বলা হয়, ড. মোহাম্মদ ইউনূসের বিরুদ্ধে মজুরি, গ্রাচুইটি, অর্জিত ছুটির অর্থবাবদ বাদীর পাওনা রয়েছে ৯ লাখ ৭৫ হাজার ১২৫ টাকা। ক্ষতিপূরণের দাবিতে এই মামলা করা হয়।

বাদীপক্ষের আইনজীবী শামীম আল মামুন বলেন, মামলার এক নম্বর বিবাদী ড. ইউনূস বাদী ফারুকুল ইসলামকে ৯ লাখ ৭৫ হাজার ১২৫ টাকা পরিশোধ না করে বিভিন্ন সময় চাপ প্রয়োগ করে অবসর গ্রহণে বাধ্য করেন। ইতোপূর্বে তার মতো ১ হাজার ২০০ জন কর্মকর্তাকে চাপ প্রয়োগ করে অবসর গ্রহণে বাধ্য করা হয়েছে।

মামলার বাদী ফারুকুল ইসলাম গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় গ্রামীণ কৃষি ফাউন্ডেশন ইউনিট কার্যালয়ের খামার ব্যবস্থাপক হিসেবে কর্মরত ছিলেন।

Nagad