‘সরকার চাপে নেই, ২৮ অক্টোবর রাজপথ আ.লীগের দখলে থাকবে’

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৫:৪৮ অপরাহ্ণ, অক্টোবর ২২, ২০২৩

বিএনপির মহাসমাবেশের দিন (২৮ অক্টোবর) রাজপথ আওয়ামী লীগের দখলে থাকবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন- কোনো কিছু নিয়েই সরকার চাপে নেই। বিএনপির কর্মসূচি নিয়ে আমরা কখনই চাপ অনুভব করিনি। আমরা রাজপথের দল রাজপথে আছি, রাজপথে থাকব।

রোববার (২২ অক্টোবর) সচিবালয়ে ‘বঙ্গবন্ধু সমগ্র’ গ্রন্থের মোড়ক উন্মোচন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুলের সমালোচনা করে তিনি বলেন, ‘ফখরুল আসলে কি বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন? কারণ, কয়েক মাস আগে তিনি ‘পাকিস্তানই ভালো ছিল’ বলেছিলেন। তার বাবা পাকিস্তান সমর্থক একজন মানুষ ছিলেন, এটি দিবালোকের মতো সত্য।’

তথ্যমন্ত্রী বলেন, সব সূচকে আমরা পাকিস্তানকে পেছনে ফেলেছি। বাংলাদেশকে নিয়ে যখন সবাই প্রশংসা করে, উনি (ফখরুল) তখন হতাশ। কারণ, উনি পাকিস্তানের স্বপ্ন দেখেন।

‘মুজিব’ সিনেমায় জিয়াউর রহমানকে দেখানোর প্রসঙ্গে বলেন, মুজিব সিনেমায় ঐতিহাসিক সত্যিই উঠে এসেছে। জিয়াকে মুজিব সিনেমায় সঠিকভাবে দেখানো হয়নি এই অভিযোগ সত্যি। তার অপকর্ম আরও বিস্তারিত দেখানো দরকার ছিল বলেও মন্তব্য করেন মন্ত্রী।

হাছান মাহমুদ বলেন, যারা বাংলাদেশ নিয়ে স্বপ্ন না দেখে পাকিস্তানের পক্ষে অবলম্বন করেছিল, সেসব লোকের সন্নিবেশ ঘটিয়ে বিএনপি গঠিত হয়েছিল। দেশের চেতনার বেদীমূলে আঘাত করেছিল জিয়াউর রহমান এবং বিএনপি।

Nagad

তিনি বলেন, বঙ্গবন্ধুর খুনের সঙ্গে যে জিয়াউর রহমান যুক্ত ছিলেন সেটি খুনিরাই বলে গিয়েছিল। খুনি এবং সাক্ষীরা সবাই জিয়াউর রহমানের সংশ্লিষ্টতার কথা স্বীকার করেছেন।