চকোলেট এবং টেডি বিয়ার: ভালোবাসার মিষ্টি আলিঙ্গন

নাজমুন নাহার, ফ্রিল্যান্স লেখক:নাজমুন নাহার, ফ্রিল্যান্স লেখক:
প্রকাশিত: ৫:৫০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১১, ২০২৪

রোজ ডে, প্রপোজ ডে পেরিয়ে আসে চকোলেট ডে আর তার পরের দিনটি হলো টেডি ডে। এই দুই দিনে ভালোবাসার মানুষটিকে দেওয়া হয় চকোলেট আর টেডি বিয়ার। চকোলেটের সাথে টেডি বিয়ার উপহার হিসেবে দারুণ এক কম্বিনেশন। এ সমস্ত উপহারের মাধ্যমেই জানিয়ে দেয়া যেতে পারে অনুভূতির কথা, ভালোবাসার কথা, নিজের মানুষটিকে।

চকোলেট শুধু ভালোবাসার প্রতীক নয়, এর অনন্য মিষ্টি উপাদান মনের অনুভূতি পরিবর্তনে সহায়ক ভূমিকা পালন করে থাকে। সুখের মুহূর্তকে আরো বেশি করে রাঙ্গাতে অথবা প্রিয়জনের রাগ ভাঙ্গাতে মিষ্টি মধুর চকোলেটের বিকল্প আসলে অন্যকিছুতে মেলা ভার। আর ‘চকোলেট দিবস’ এ চকোলেট দুটি মনকে কাছে আনতে একটু বেশিই ভূমিকা রাখে। তাছাড়া কথায় আছে, সব শুভ কাজেই একটু মিষ্টি মুখে করতে হয়।
ভালোবাসার সপ্তাহের (Valentine Day) তৃতীয় দিন, অর্থাৎ ৯ ফেব্রুয়ারি হল চকোলেট ডে। এই দিনটিতে কাছের মানুষটিকে চকোলেট দিতে হয়। পাশাপাশি বলতে হয় নানা প্রেমের বার্তা।

‘টেডি ডে’, ভ্যালেন্টাইনস সপ্তাহের চতুর্থ দিন যা ফেব্রুয়ারি ১০ তারিখে পালিত হয়। টেডি বিয়ার মূলত আপনার ভিতর থেকে কাউকে ভালোবাসার আকাঙ্ক্ষাকে প্রকাশ করতে সাহায্য করে থাকে। একটি টেডি বিয়ার শুধু খেলনাই নয়, এর মাধ্যমে দুজনের মধ্যে ভাগ করা বন্ধনের স্নিগ্ধতা এবং কোমলতার প্রতিনিধিত্বও করে।

টেডি বিয়ার বিভিন্ন ধরনের হয়ে থাকে। ক্লাসিক টেডি বিয়ার থেকে শুরু করে বিভিন্ন আকার আকৃতির থিমযুক্ত টেডি বিয়ার পাওয়া যায় যা নির্দিষ্ট অনুভূতি প্রকাশ করে থাকে। কিছু টেডি বিয়ার হার্ট ধরাবস্থায় থাকে যা ভালোবাসার বার্তা দেয়, আবার অন্য অনেক টেডি বিয়ারকে সুন্দর পোশাক পরিয়ে অথবা কাস্টমাইজড আকারে তৈরি করা হয় যা প্রিয়জনদের জন্য বিশেষ বার্তা বহন করে থাকে। টেডি ডে হল প্রেম, সাহচর্য, ভালোবাসাময় আনন্দের দিন।