পল্লবীতে ফয়সাল হত্যা: খুনের পর কেক কেটে উল্লাস, ৫ সদস্য গ্রেপ্তার

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ২:২৯ অপরাহ্ণ, মার্চ ২৩, ২০২৪

রাজধানীর পল্লবী এলাকায় বহুল আলোচিত ফয়সাল হত্যাকাণ্ডের ঘটনায় কিশোর গ্যাং লিডার টান আকাশ ও গালকাটা রাব্বিসহ ৫ জনকে গ্রেপ্তার করেছে পুলিশের এলিট ফোর্স র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। মূলত কিশোর গ্যাংয়ের অভ্যন্তরীণ কোন্দল ও মাদকের টাকা ভাগাভাগিসহ আধিপত্য বজায় রাখতেই ফয়সালকে হত্যা করা হয়। গ্রেফতারকৃতরা একাধিক মাদক মামলার আসামিও।

শনিবার (২৩ মার্চ) কারওয়ানবাজারে র‍্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সংস্থাটির আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

ভিডিও ফুটেজে গত শনিবার (১৬ মার্চ) সন্ধ্যায় পল্লবীতে প্রকাশ্যে ধারালো অস্ত্র দিয়ে আরেক কিশোর গ্যাং ‘পেপার সানি’ গ্রুপের সদস্য ফয়সাল ও রাশেদকে কুপিয়ে আসার পর জনসম্মুখে ‘গালকাটা রাব্বি’ গ্রুপের সদস্যদের দেখা যায় হাস্যোজ্জ্বল চেহারায়।

শুধু তাই নয়, হত্যাকাণ্ডের পর আতশবাজি ও কেক কেটে রাতের আঁধারে উল্লাসে মেতে ওঠে কিশোর গ্যাং গালকাটা রাব্বি গ্রুপের সদস্যরা। এরই মাঝে হাসপাতালে ফয়সালের মারা যাওয়ার খবর আসে। নিজেদের বাঁচাতে গা ঢাকা দেন আসামি গালকাটা রাব্বি, টান আকশসহ অন্যান্যরা।

কমান্ডার খন্দকার আল মঈন এসব তথ্য নিশ্চিত করে বলেন, শুক্রবার রাতে নরসিংদী ও গাজীপুরে পৃথক অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে র‍্যাব-৪।এর আগে পটুয়াখালী, নেত্রকোণা ও রাজধানীতে অভিযান চালিয়ে একই হত্যাকাণ্ডের ঘটনায় ১০জনকে গ্রেপ্তার করে ডিবি পুলিশ।

র‌্যাব জানায়, গ্রেপ্তার রাব্বি ৪-৫ মাস আগে ‘গালকাটা রাব্বি’ নামের একটি কিশোর গ্যাং তৈরি করে মিরপুর এলাকায় মারামারি, ছিনতাই, চাঁদাবাজি, ডাকাতি, মাদক সেবন ও মাদক বেচাকেনামহ বিভিন্ন সন্ত্রাসী কার্যক্রম করত। তার বিরুদ্ধে রাজধানীর বিভিন্ন থানায় ডাকাতি, মারামারি ও মাদক সংক্রান্ত চারটি মামলা রয়েছে। এসব মামলায় একাধিক বার কারাভোগও করেছে সে।

Nagad

এছাড়া গ্রেপ্তার আকাশ মিরপুর পল্লবী এলাকার কিশোর গ্যাং ‘গালকাটা রাব্বি’ গ্রুপের অন্যতম একজন সদস্য। গ্রুপটির বিভিন্ন সন্ত্রাসী কার্যক্রমে সামনে থেকে নেতৃত্ব দিতো সে।

এ মামলায় আগেই গ্রেপ্তার হওয়া রাসেল, ইমরান ও নয়ন কিশোর গ্যাং ‘গালকাটা রাব্বি’ গ্রুপেরই সদস্য। রাব্বি ও আকাশের নেতৃত্বে এলাকায় ছিনতাই, চাঁদাবাজি, ডাকাতি, মাদক সেবন ও কেনাবেচাসহ বিভিন্ন সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করত তারা।