আজ বিএনপিপন্থি ৭ আইনজীবীর আদালত অবমাননার আদেশ

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১০:৪৬ পূর্বাহ্ণ, এপ্রিল ২৪, ২০২৪

আপিল বিভাগের দুই বিচারপতির পদত্যাগে আলটিমেটাম দেওয়ার বিষয়ে ব্যাখ্যা দিতে সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলীসহ বিএনপিপন্থি ৭ আইনজীবীর বিরুদ্ধে করা আদালত অবমাননার অভিযোগের দায়ের করা আবেদনের আদেশের দিন ধার্য রয়েছে।

বুধবার (২৪ এপ্রিল) প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বাধীন আপিল বিভাগের বেঞ্চ এ বিষয়ে আদেশ দেওয়ার জন্যে দিন ঠিক করেন।

এর আগে আপিল বিভাগের দুই বিচারপতির পদত্যাগে আলটিমেটাম দেওয়ার বিষয়ে ব্যাখ্যা দিতে সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলীসহ বিএনপিপন্থি ৭ আইনজীবীর বিরুদ্ধে করা আদালত অবমাননার অভিযোগ শুনানির জন্য ২২ এপ্রিল পরবর্তী দিন ঠিক করেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। ওইদিন দুইপক্ষের সময় আবেদন সংক্রান্ত বিষয়ে শুনানি নিয়ে গত ১৯ ফেব্রুয়ারি প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বাধীন আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে ওইদিন বিএনপির পক্ষে সাবেক অ্যাটর্নি জেনারেল ও বারের সাবেক সভাপতি জ্যেষ্ঠ আইনজীবী এ জে মোহাম্মদ আলী বলেন, অভিযোগকারীরাও সময় চেয়েছেন। আমরাও চাই ঈদের পর শুনানির দিন ধার্য করার জন্য। পরে আদালত শুনানির জন্য ২২ এপ্রিল দিন ধার্য করেন। তারই ধারাবাহিকতায় মঙ্গলবার সেটি শুনানির জন্যে উঠে।

এর আগে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বিএনপিপন্থি ৭ আইনজীবীর বিরুদ্ধে করা আদালত অবমাননার অভিযোগটি শুনানির জন্য পিছিয়ে ১৯ ফেব্রুয়ারি দিন ঠিক করেন আপিল বিভাগ। তারই ধারাবাহিকতায় আজ এই দিন ঠিক করেন।

আবেদনকারীর পক্ষে সময় আবেদনের পরিপ্রেক্ষিতে গত ১২ ফেব্রুয়ারি প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বাধীন আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চ এ আদেশ দেন। আদালতে ওইদিন আবেদনের পক্ষে শুনানিতে ছিলেন সাবেক ডেপুটি অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট শাকিলা রওশন।

Nagad